বাংলার সময়বন্যার তোড়ে ভাঙছে রাস্তাঘাট, দুর্ভোগ চরমে

সময় সংবাদ

fb tw
বন্যার তোড়ে ভাঙছে শত শত কিলোমিটার সড়ক । প্রধান প্রধান নদ-নদীগুলোর পানি বেড়ে তলিয়ে গেছে রেললাইন। বিকল্প পথে যাতায়াতে দুর্ভোগ চরমে উঠেছে সাধারণ মানুষের।
বন্যার পানির তোড়ে ঘরবাড়ি হারিয়ে ভোগান্তির শেষ নেই সাধারণ মানুষের। তার উপর পানিতে সড়ক ও রেলপথ ডুবে যাওয়ায় বিপর্যস্ত জনজীবন।
উজানের ঢলে ব্রহ্মপুত্র আর ঘাঘটের আগ্রাসী ভূমিকায় গাইবান্ধার সড়ক ও রেলপথ যোগাযোগ ব্যাহত হচ্ছে। সড়কের পর সড়ক পানিতে তলিয়ে যাওয়ার পর, রেললাইনেও পানি উঠে গেছে। নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে সময় লাগছে অনেক বেশি। দুর্গম এলাকায় পৌছাতে পারছেন না অনেকে।
বাঁধ ভাঙ্গা স্রোতে নাটোরের সিংড়া উপজেলার বক্তারপুর ব্রিজ ভেঙ্গে অন্তত ৩০টি গ্রামের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। ভাঙ্গন এলাকা পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন স্থানীয় প্রকৌশলী।
বন্যার পানিতে তলিয়ে গেছে জামালপুরের সরিষাবাড়ি, দেওয়ানগঞ্জ ও মাদারগঞ্জ সড়ক। এছাড়া লাইনে পানি উঠে যাওয়ায় ভেঙে পড়েছে রেল যোগাযোগ ব্যবস্থাও। এতে চরম দুর্ভোগে আছেন বানভাসিরা।
এদিকে, শরীয়তপুরের নড়িয়া-জাজিরা আন্তঃ-উপজেলা সড়কটিতে বন্যার পানিতে নিম্নজ্জিত। স্রোতের তোড়ে সড়কের বিভিন্ন স্থান ভেঙ্গে গেছে। এতে বাস-ট্রাকসহ অন্যান্য ভারি যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বিপাকে পড়েছেন চালক ও যাত্রীরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop