বাংলার সময়আদালতে মিন্নির পক্ষে লড়তে বরগুনার পথে শতাধিক আইনজীবী

সময় সংবাদ

fb tw
somoy
বরগুনায় আলোচিত রিফাত হত্যা মামলায় গ্রেফতার হওয়া স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে আইনি সহায়তা দিতে আগ্রহ প্রকাশ করেছেন শতাধিক আইনজীবী। শনিবার (২০ জুলাই) ঢাকা, বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠি থেকে আইনজীবীদের একটি বড় দল বরগুনার উদ্দেশে রওনা দিয়েছেন। সেখানে গিয়ে কারাগারে মিন্নির সঙ্গে সাক্ষাত করে ওকালতনামায় স্বাক্ষর নেয়ার পর আদালতে তার জামিনের বিষয়ে আইনি পদক্ষেপ নেবেন তারা।
বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট), আইন ও সালিশ কেন্দ্র (আসক), নিজেরা করি'র আইনজীবীরা এই সহায়তা দিতে আগ্রহ প্রকাশ করেছেন। ব্লাস্টের জ্যেষ্ঠ কর্মকর্তা জেডআই খান পান্না এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘বরগুনা আইনজীবী সমিতির নেতারা আমাকে জানিয়েছেন, তারাও মিন্নিকে আইনি সহায়তা দেবেন।’
জেড আই খান পান্না জানান, ঢাকা ছাড়াও বিভিন্ন স্থানের আইনজীবীরাও তার পক্ষে লড়তে আগ্রহ প্রকাশ করছেন।
তিনি বলেন, ‘আইনজীবীরা কারাগারে মিন্নির সঙ্গে সাক্ষাৎ করে ওকালতনামায় স্বাক্ষর নেবেন। এরপরই বরগুনা আদালতে মিন্নির জামিনের বিষয়ে আইনি পদক্ষেপ নেবেন তারা। শতাধিক আইনজীবী মিন্নির পক্ষে বরগুনার আদালতে আইনি লড়াই করবেন। এ ছাড়া সুপ্রিম কোর্টেও আইনি লড়াইয়ের জন্য প্রস্তুতি নিয়েছি।’
বরগুনার আলোচিত রিফাত হত্যা মামলার এক নম্বর সাক্ষী ছিলেন তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি। কিন্তু, হত্যাকাণ্ডের ঘটনার পর থেকে পর্যবেক্ষণ এবং জিজ্ঞাসাবাদে এ ঘটনায় মিন্নির জড়িত থাকার প্রমাণ পাওয়ায় গেছে জানিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ। এর আগে রিমান্ড শুনানিতে বরগুনার আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী না দাঁড়ানোয় সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop