মহানগর সময়প্রিয়া সাহার বাসা-অফিসে পাওয়া গেলো না দায়িত্বশীল কাউকে

সময় সংবাদ

fb tw
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ সম্পর্ক অসত্য তথ্য দেয়া প্রিয়া সাহার বাসা ও অফিসে গিয়ে দায়িত্বশীল কাউকে পাওয়া যায়নি। তিনি প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে অসত্য বক্তব্য দিয়েছেন এবং এর পেছনে কোনো উদ্দেশ্য থাকতে পারে বলে মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। দেশে ফিরলে এ ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান তিনি।
নিরাপত্তা বিশ্লেষকরাও বলছেন, এই ধরনের বক্তব্যের পেছনে ব্যক্তিস্বার্থ ও ষড়যন্ত্র থাকতে পারে।
গেলো ১৭ জুলাই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা বাংলাদেশে সংখ্যালঘুরা নির্যাতনের শিকার হচ্ছেন বলে দাবি করেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা।
তার ভাষায় বাংলাদেশে সংখ্যালঘুরা নির্যাতনের শিকার হচ্ছে। বাস্তুচ্যুত হয়ে তিনিও দেশ ছেড়েছেন। এমনকি তার বাড়িঘর আগুনে ধ্বংস করা হয়েছে বলেও মিথ্যাচার করেন তিনি।
এই প্রেক্ষাপটে স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, তার এই অভিযোগ কোনভাবেই গ্রহণযোগ্য নয়। প্রিয়া সাহা কেন এবং কি উদ্দেশ্যে এ ধরণের অসত্য বক্তব্য দিয়েছেন। দেশে ফিরলে এ ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান মন্ত্রী।
এদিকে প্রিয়া সাহার বক্তব্যের বিষয়ে পরিবারের বক্তব্য জানতে ধানমণ্ডির বাসায় গিয়েও পাওয়া যায়নি কাউকে। তবে বাসার কেয়ারটেকার জানান, তার দুই মেয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে পড়াশোনা করেন। এছাড়া পিরোজপুরে তার বাড়িঘরে আগুন দেয়ার বিষয়েও কখনো কিছু শোনেননি বলে জানান তিনি।
এছাড়া 'প্রিয়ার শারি' নামে একটি এনজিও চালান প্রিয়া সাহা। সেখানে গেলেও তালাবদ্ধ পাওয়া যায় অফিসটি।
নিরাপত্তা বিশ্লেষকরা বলছেন, ব্যক্তিগত কোনো স্বার্থলাভের জন্যই প্রিয়া সাহা এ ধরনের অসত্য বক্তব্য দিয়ে থাকতে পারেন। কিংবা এর পেছনে থাকতে পারে কোনো ষড়যন্ত্র।
এদিকে, বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রিয়া সাহার বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বলছে, জোরপূর্বক মিয়ানমার থেকে বাস্তুচ্যুত ১ দশমিক ১ মিলিয়ন মানুষকে আশ্রয় দিয়ে যখন মানবতার উজ্জ্বল নজির দেখিয়েছেন তখন এ ধরনের মিথ্যাচার কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop