বাংলার সময়সরকারী খাদ্য গুদামের সামনে থেকে ১০ টন ধান জব্দ

সময় সংবাদ

fb tw
somoy
বাগেরহাটের মোরেলগঞ্জে বহিরাগতদের সন্দেহে ১০ টন বোরো ধান জব্দ করা হয়েছে। শনিবার (২০ জুলাই) বেলা ১১টার দিকে উপজেলা সরকারী খাদ্যগুদামের সামনে থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান ধান জব্দ করে পুলিশের হেফাজতে দিয়ে দেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার ভোররাতে কয়েকটি নসিমনে করে এ ধান মোরেলগঞ্জ আনা হয়। খবর পেয়ে উপজেলা প্রশাসন ওই এলাকায় গেলে নসিমন চালকরা ধান রেখে পালিয়ে যায়।
স্থানীয় কৃষকরা বলেন, তাদের উৎপাদিত ধান খাদ্যগুদামে নিয়ে আসলে খাদ্য বিভাগের লোকেরা সে ধান ক্রয় করতে অপারগতা প্রকাশ করে। মধ্যস্বত্বভোগী দালালরা প্রায় ভোর বেলা টমটম ও আলমসাধু গাড়িতে অন্য উপজেলা থেকে ধান বোঝাই করে নিয়ে আসলে সে ধান তারা গুদামে নিচ্ছেন।
স্থানীয় কৃষকদের ধান রাস্তার ওপর ফেলে রাখতে হচ্ছে। ভুয়া নাম ব্যবহার করে কৃষক কার্ড করা হয়েছে। সে কার্ড দেখিয়ে বাইরের ধান ক্রয় করছে। মোড়েলগঞ্জ উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম বলেন, কৃষক কার্ড দেখাতে না পারলে কেউ খাদ্যগুদামে ধান বিক্রয় করতে পারবে না। নিয়ম অনুযায়ী ধান ক্রয় চলছে।
জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে এম শহিদুল হক বলেন, মধ্যসত্ব ভোগীর কাছ থেকে ধান ক্রয়ের কোনো সুযোগ নেই। কৃষি কার্ডধারী কৃষকদের কাছ থেকে আমরা নির্ধারিত মূল্যে ধান ক্রয় করছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, বহিরাগতদের সন্দেহে কিছু ধান জব্দ করা হয়েছে। এগুলো স্থানীয় কৃষকদের হলে খাদ্যগুদামে বিক্রির সুযোগ দেওয়া হবে। বহিরাগত হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop