বাংলার সময়নেত্রকোনায় মৎস্য প্রযুক্তি মেলা অনুষ্ঠিত

সময় সংবাদ

fb tw
somoy
'মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ' স্লোগানে প্রথমবারের মত নেত্রকোনায় মৎস্য প্রযুক্তি মেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ জুলাই) বিকাল সাড়ে পাঁচটায় শহরের মোক্তারপাড়া কালেক্টরেট ভবন প্রাঙ্গণে মেলার উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম। এতে আরো বক্তব্য রাখেন, সংরক্ষিত আসনের এমপি হাবিবা রহমান শেফালী, মৎস্য গবেষণা ইন্সটিটিউটের মহা পরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ, নেত্রকোনা পুলিশ সুপার জয়দেব চৌধুরী, পৌর মেয়র নজরুল ইসলাম খান, এমপি পত্নী কামরুন্নেছা আশরাফ দীনা সহ অন্যরা।
বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবারই প্রথম বিভগীয় শহরের বাইরে এই মেলার আয়োজন করেছে। নেত্রকোনা জেলাকে মাছে সমৃদ্ধ জেলা করতেই মৎস্য প্রযুক্তি মেলার উদ্যোগ। মেলায় দেশীয় প্রায় বিলুপ্ত মাছ, ঝিনুক, মুক্তা, কুচিয়া, কাকড়াসহ বিভিন্ন প্রযুক্তির মোট ২৪টি স্টল বসেছে।
এসব প্রযুক্তি কাজে লাগিয়ে যাতে মৎস্য চাষিরা উদ্বুদ্ধ হয়ে মাছের উৎপাদন বাড়াতে পারে সেজন্যই এই মেলার আয়োজন বলে জানান মেলার আয়োজকরা।
মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু বলেন, নেত্রকোনার সকল এমপিদের নিয়ে জেলার উন্নয়নে কাজ করবেন। হাওরের হারিয়ে যাওয়া দেশীয় প্রজাতির সুস্বাদু মাছ ফিরিয়ে আনতেই জেলার মোহনগঞ্জে তৈরি করবো মৎস্য গবেষণা ইনস্টিটিউট।
তিনি আরো বলেন, 'আমাদের আছে বিশাল সমুদ্র। এই সমুদ্রের নীচে রয়েছে অনেক কিছু। এগুলো যদি আমরা আহরণ করতে পারি তাহলে বাংলাদেশ হবে এশিয়ার মধ্যে সর্বশ্রেষ্ঠ অর্থনৈতিক উন্নয়নের জায়গা। আর সেটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর জন্য।'

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop