খেলার সময়আবারও আফ্রিকার শ্রেষ্ঠত্ব অর্জন করলো আলজেরিয়া

সময় সংবাদ

fb tw
somoy
আফ্রিকা কাপ অফ নেশন্সের দ্বিতীয়বারের মতো শ্রেষ্ঠত্বের মুকুট পড়লো আলজেরিয়া। শ্বাসরুদ্ধকর ফাইনালে সাদিও মানের সেনেগালকে ১-০ গোলে হারিয়ে দ্য গ্রিনস। এ নিয়ে ১৯৯০ সালের পর আবারো চ্যাম্পিয়নশিপের স্বাদ পেলো আলজেরিয়ানরা। একমাত্র গোলটি করেছেন স্ট্রাইকার বাগদাদ বউনেজাহ।
প্রথমবারের মতো আফ্রিকা কাপ অফ নেশন্সের স্বাদ পাওয়ার তীব্র আকাঙ্খা নিয়ে আলজেরিয়ার মুখোমুখি সাদিও মানের সেনেগাল। অন্যদিকে রিয়াদ মাহারেজদের সামনে আফ্রিকার ফুটবল শ্রেষ্ঠত্ব পাওয়ার সুবর্ণ সুযোগ। আফ্রিকার শ্রেষ্ঠত্ব অর্জনে মরিয়া এই দুই জাতির লড়াই দেখতে মিশরের কায়রো ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে হাজির প্রায় ৭৫ হাজার দর্শক।
নতুন প্রজন্মের জন্য এই ফাইনালটাকে দেশের ফুটবলের জন্য জাগরণের বার্তা হিসেবে নিয়ে ছিল আলজেরিয়া। তাই আলেজেরিয়া সরকারের পক্ষ থেকে সাধারণ দর্শকদের দেয়া হয়ে ছিল প্রায় ৫ হাজার টিকিট এবং মিশর যাওয়ার বিমান টিকিট। সমর্থকদের হতাশ করেনি দ্য গ্রিনস।
ম্যাচের শুরুতে একেবারে সেনেগালকে হতভম্ব করে দেয় আলজেরিয়ান স্ট্রাইকার বাগদাদ বউনেজাহ। দ্বিতীয় মিনিটেই লিড পায় আলজেরিয়া। যদিও সেখানে ছিলো ভাগ্যের সহায়তা। সালিফ সানের পায়ে লেগে বল চলে যায় জালে। প্রথমার্ধের বাকিটা সময় সমতায় ফেরার আপ্রাণ চেষ্টা চালায় সাদিও মানে, সানেরা। কিন্তু আলজেরিয়ার রক্ষণের কাছে পরাস্ত হয়েছে সব আক্রমণ।
দ্বিতীয়ার্ধে আরো রক্ষণাত্মক রিয়াদ মাহারাজের দল। সেই সাথে আক্রমণের ধার বাড়ায় দ্য লায়ন অফ টেরাঙ্গারা। কিন্তু ফুটবল বিধাতা যেন হতাশায়ই লিখে রেখে ছিল সেনেগালের জন্য। গোটা ম্যাচে ৬৪ শতাংশ বল দখলে রেখে ছিল অ্যালিও সিসের শিষ্যরা। গোলের খেলা ফুটবলের ঐ কাঙ্খিত গোলের দেখাই পাচ্ছিল না সেনেগাল। অন টার্গেটে ৩টি শট নিলেও তা ব্যর্থ হয়েছে গোলরক্ষক আর ডিফেন্সের দৃঢ়তায়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop