খেলার সময়আর্থিক দৈন্যদশায় শুটিং ফেডারেশন

সময় সংবাদ

fb tw
অবকাঠামোগত সমস্যা আর আধুনিক সরঞ্জামাদির অভাবে গতবারের এসএ গেমসের সাফল্য ধরে রাখা কঠিন হবে। ক্রীড়া পরিষদ সচিবের কাছে এই সমস্যার কথা তুলে ধরেছেন বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু। এদিকে, সবকিছু পর্যবেক্ষণ করে সচিব আশ্বাস দিয়েছেন সমস্যা সমাধানের। এছাড়াও এসএ গেমসের আগে ক্রীড়া পরিষদের পক্ষ থেকে দুই কোটি টাকার বিশেষ বাজেট বরাদ্দ দেয়ার পরিক্ল্পনা আছে বলেও জানান তিনি।
এসএ গেমসে বাংলাদেশের সম্ভাবনাময় অন্যান্য খেলা গুলোর মধ্যে অনেক এগিয়ে শ্যুটিং। শক্তির চেয়ে বিচক্ষণতার ধার এই খেলায় বেশি হওয়ায় বাংলাদেশের শ্যুটাররা টেক্কা দিতে পারে যে কাউকে। যার প্রমাণ গত এস এ গেমসে ৫০ মিটার পিস্তলে স্বর্ণসহ আরো বেশ কিছু পদক জয়।
কিন্তু সম্ভাবনাময় এই খেলায় আর্থিক দৈন্যদশায় ডুবতে পারে সাফল্য। ভবনের অবকাঠামোগত সমস্যা ছাড়াও শ্যুটারদের ভালো করতে ডিজিটাল সরঞ্জামাদি নেই ফেডারেশনের। সাথে দীর্ঘদিনের চাওয়া একজন পূর্ণ মেয়াদের বিদেশী কোচের অভাব তো আছেই। আসন্ন এসএ গেমসে আগেই এসব সমস্যা মুছে ফেলতে চায় ফেডারেশন।
নিজেদের সমস্যা তুলে ধরে জাতীয় ক্রীড়া পরিষদের কাছে ৫ কোটি টাকার বাজেট দিয়েছে শুটিং স্পোর্ট ফেডারেশন। তবে আপাতত আসন্ন এসএ গেমস ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উৎযাপনের জন্য চাওয়া হয়েছে দু'কোটি টাকা। যা যথাসম্ভব দ্রুত দিতে চেষ্টা করা হবে বলে জানিয়েছেন ক্রীড়া পরিষদ সচিব।

বিকেএসপি, ফেডারেশন, বিভিন্ন সংস্থা ও বাহিনী মিলিয়ে রাইফেলে ২৫ জন এবং পিস্তলে ২৬ জন শ্যুটার এবারের এসএ গেমসে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop