মহানগর সময়বাসায় গিয়ে এডিস মশা মারবে ডিএসসিসি: সাঈদ খোকন

সময় সংবাদ

fb tw
এডিস পরিস্থিতি উদ্বেগজনক, সবাই মিলে কাজ করলে এই পরিস্থিতি মোকাবিলা সম্ভব। তাই নগরবাসীকে ডেঙ্গু মোকাবিলায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।
রোববার (২১ জুলাই) সকালে রাজধানীর কাঁঠাল বাগান এলাকায় পক্ষকালব্যাপী বাড়ি বাড়ি গিয়ে মশক নিধন কর্মসূচি উদ্বোধন করে মেয়র আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ায় আহ্বান জানান। 
ডেঙ্গুমুক্ত শহর গড়তে নগরবাসীর সহায়তার পাশাপাশি তাদেরকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, আজ থেকে পক্ষকালব্যাপী বিশেষ প্রোগ্রাম চালু করা হলো। আমাদের ৫৭টি ওয়ার্ডে পরিদর্শক, পরিচ্ছন্নতা ও স্বাস্থ্য টিমের প্রতিনিধিরা যাবেন। যেসব বাসায় এডিস মশার লার্ভা পাওয়া যাবে, আমাদের প্রতিনিধিরা তা ধ্বংস করে দিয়ে আসবেন। পাশাপাশি সম্মানিত নাগরিকদের প্রশিক্ষণ দিয়ে আসবেন, কীভাবে এডিস মশার বংশ ধ্বংস করতে হয়। প্রতিদিন ৩০টি বাসায় কমপক্ষে ১ হাজার ৭১০টি এডিস মশার লার্ভা ধ্বংস করা হবে। সেই হিসেবে এই ১৫ দিনে ২৫ হাজার এডিস মশার বংশ ধ্বংস হবে।
সাঈদ খোকন বলেন, এডিস মশা রাস্তা কিংবা ডোবার নোংরা পানিতে জন্মে না, বাসার ভেতরে, ছাদের আঙিনায়, পরিত্যক্ত টায়ার বা পানির ট্যাংকে স্বচ্ছ পানিতে বংশ বিস্তার করে, ময়লাযুক্ত পানিতে বংশ বিস্তার করে না। তাই এডিস মশা ধ্বংসে জনগণের সচেতনতা ও সর্তক থাকা সবচেয়ে বেশি প্রয়োজন।
তিনি বলেন, মশা যাতে ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে না পারে, সেজন্য সবার সহযোগিতা দরকার। এডিস মশার প্রাদুর্ভাব যাতে না বাড়ে, সেজন্য নিজে সচেতন হোন এবং অন্যকেও সচেতন করুন। সবার প্রচেষ্টায় বর্তমানে বিরাজমান পরিস্থিতি থেকে মুক্ত করে ডেঙ্গুমুক্ত শহর উপহার দিতে পারবো।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop