খেলার সময়হার থেকে বের হতে পারছে না রিয়াল মাদ্রিদ

সময় সংবাদ

fb tw
somoy
হারের বৃত্ত থেকে বের হতে পারছেনা রিয়াল মাদ্রিদ। হাইভোল্টেজ ম্যাচে বড় জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে হারিয়েছে জার্মানরা। জয় পেয়েছে আর্সেনালও। ফিওরেন্তিনাকে ৩-০ গোলে হারিয়েছে তারা।
প্রাক মৌসুমে নিজেদের ঝালাই করে নেয়া। মৌসুম শুরুর আগে প্রস্তুতি সেরে নেয়া। তারপরও দুই জায়ান্ট দল যখন মুখোমুখি, আলাদা আমেজ পায় ফুটবল বিশ্বে। নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের চ্যালেঞ্জও থাকে। এমন ম্যাচে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের মুখোমুখি জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ।
টেক্সাসের রিলায়েন্ট স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে জার্মান জায়ান্টরা। ফলাফল আসে মাত্র ১৫ মিনিটে। ফরাসী মিডফিল্ডার কোরেন্তিন তোলিসোর গোলে এগিয়ে যায় বায়ার্ন। পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার চেষ্টা চালায় রিয়াল। প্রথমার্ধ্বে বেশকিছু আক্রমন শানায় দুই দলই। তবে কাঙ্খিত গোলের দেখা পায়নি কেউই।
দ্বিতীয়ার্ধ্বে আবারো গোছানো আক্রমণ বাভারিয়ানদের। বদলি নামা লেওয়ানডস্কির গোলে আবারো লিড বায়ার্নের। শ্যুলের পাস থেকে গোল করে দলকে ২-০ লিড এনে এই পোলিশ স্ট্রাইকার। দুদলের সামনেই সুযোগ ছিল নিজেদের বেঞ্চ পরীক্ষার। এই ম্যাচে তাই শুরুর একাদশের সবকজনকে উঠিয়ে বাড়তি এগারোজনকে নামান রিয়াল কোচ জিদান। জেরোমে বোয়েটং বাদে বাকি দশজনকে বদলি হিসেবে নামান বায়ার্ন কোচও। এখানেও সফল তিনি। ৬৯ মিনিটে বদলি নামা ন্যাব্রির গোলে দল পায় ৩-০ লিড।
তখনই নির্ধারণ হয়ে যায় ম্যাচের ফলাফল। ৮৪ মিনিটে রিয়ালের হয়ে একটি গোল শোধ করেন ব্রাজিলিয়ান রদ্রিগো। তাতে কেবল হারের ব্যবধানই কমিয়েছে রিয়াল মাদ্রিদ। এরফলে চলতি বছরে সবশেষ পাঁচ ম্যাচের চারটিতেই হারতে হলো স্প্যানিশ জায়ান্টদের। মৌসুম শুরুর আগে নিজেদের গোছানোর একটি কঠিন বার্তাই পেল ক্লাবটি।
নর্থ ক্যারোলিনায় আর্সেনালকে পড়তে হয়নি কঠিন কোন পরীক্ষার মুখে। ইতালিয়ান ক্লাব ফিওরেন্তিনার বিপক্ষে শুরু থেকেই আক্রমনাত্মক ইংলিশ জায়ান্টরা। ম্যাচের ১৫ মিনিটেই তার ফল পায় গানাররা। এডওয়ার্ড কেটিয়ার গোলে এগিয়ে যায় দলটি।
দ্বিতীয়ার্ধ্বেও আর্সেনালের দাপট। ৬৫ মিনিটে আবারো এগিয়ে যায় দলটি। স্কোরার সেই কেটিয়া। লাকাজেতের পাস থেকে গোল করে দলকে ২-০ লিড পাইয়ে দেন মাত্র ২০ বছর বয়সী ইংলিশ অ্যাটাকার।
ম্যাচে নিজেদের আধিপত্য ধরে রাখে আর্সেনাল। ৮৯ মিনিটে ফিওরেন্তিনার জালে আবারো বল পাঠায় গানাররা। এবার গোলদাতা উইলক। যোগানদাতা সেই লাকাজেত। ৩-০ গোলের দারুণ এক জয় নিয়ে দারুণ একটি মৌসুমের বার্তা দিয়ে রাখলো আর্সেনাল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop