ksrm

পশ্চিমবঙ্গদিল্লির মুখ্যমন্ত্রীর মৃত্যুতে রাজনীতিবিদদের শোক

সময় সংবাদ

fb tw
somoy
দিল্লির তিনবারের মুখ্যমন্ত্রী ও ভারতীয় কংগ্রেসের প্রবীণ নেত্রী শীলা দীক্ষিতের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ভারতের রাজনৈতিক অঙ্গনে। শোক জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী বলেছেন, মৃত্যুর আগ পর্যন্ত শীলা দীক্ষিত দলের জন্য কাজ করে গেছেন। কংগ্রেসের এই দুঃসময়ে তার চলে যাওয়া অপূরণীয় ক্ষতি বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী।
দিল্লির তিনবারের মুখ্যমন্ত্রী ও একবারের রাজ্যপাল শীলা দীক্ষিতের মৃত্যুতে শনিবার তার দিল্লির বাসভবনে জড়ো হন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। উপস্থিত হন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীসহ বিভিন্ন দল ও মতের রাজনৈতিক ব্যক্তিত্ব। শোক প্রকাশ করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও।
ভারতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বলেন, কংগ্রেসের এই দুঃসময়ে তার চলে যাওয়া অপূরণীয় ক্ষতি।
দিল্লি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, তার মৃত্যুতে আমরা সবাই অনেক দুঃখ পেয়েছি। রাজনীতিতে অনেক বড় ক্ষতি হয়ে গেলো। শুন্যতার সৃষ্টি হলো। তিনি যে ভালো কাজগুলো করেছিলেন তা আমি ধরে রাখবো।
১৯৯৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত ১৫ বছর ধরে দিল্লি শাসন করেন শিলা দীক্ষিত। সর্বপ্রথম ১৯৮৪ থেকে ৮৯ পর্যন্ত উত্তরপ্রদেশের সংসদ সদস্য ছিলেন তিনি। দায়িত্ব পালন করেছেন রাজীব গান্ধী সরকারের কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে।
১৯৩৮ সালের ৩১শে মার্চ পাঞ্জাবে জন্মগ্রহণ করেন শীলা দীক্ষিত। দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে পড়াশোনা করেন তিনি। শ্বশুর উমা শংকর দীক্ষিতের হাত ধরে রাজনীতিতে প্রবেশ করেন তিনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop