শিক্ষা সময়সাত কলেজের শিক্ষা কার্যক্রম আলাদাভাবে পরিচালনার আশ্বাস

সময় সংবাদ

fb tw
somoy
ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহারের আহ্বান জানিয়ে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেছেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নেয়া হবে।
রোববার (২১ জুলাই) বিকেলে একথা বলেন তিনি। এদিকে ঢাবি অধিভুক্ত সাত কলেজের শিক্ষা কার্যক্রম আলাদাভাবে পরিচালনা করা হবে বলে জানান সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক শিবলী রুবায়েত।
তিনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সাথে ওই সাত কলেজের শিক্ষা পরিচালনার কোনো সম্পৃক্ততা থাকবে না। ঢাবি শিক্ষার্থীদের শিক্ষায়ও কোনো ব্যাঘাত হবে না।
এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত থেকে সরকারি ৭ কলেজকে বাতিলের দাবিতে ক্লাস, পরীক্ষা বর্জন করে প্রতিবাদ কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী, রোববার (২০ জুলাই) সকালে প্রশাসনিক ও একাডেমিক ভবনগুলোতে তালা ঝুলিয়ে দেয় তারা। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা অধিভুক্তি বাতিল না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবী, প্রশাসন যেখানে বিশ্ববিদ্যালয়ের ৩৭ হাজার শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে হিমশিম খাচ্ছে, সেখানে সরকারি ৭ কলেজের প্রায় পৌনে দুই লাখ শিক্ষার্থীর দায়িত্বভার গ্রহণকে অযৌক্তিক বলছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop