বাংলার সময়বগুড়ায় যমুনার পানি কমছে, বাড়ছে বাঙ্গালীর

সময় সংবাদ

fb tw
somoy
বগুড়ায় যমুনার পানি কমতে শুরু করলেও বাড়ছে বাঙ্গালী নদীর পানি। ফলে সারিয়াকান্দি, সোনাতলা এবং ধুনট উপজেলার বানভাসি মানুষের দুর্ভোগ কমছে না। বিশেষ করে চরাঞ্চল এবং আশ্রয় কেন্দ্রগুলোতে খাদ্য, বাসস্থানের পাশাপাশি মানুষ স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে। ইতোমধ্যে শুরু হয়েছে ডায়রিয়াসহ নানা পানিবাহিত রোগ। অবশ্য স্থানীয় সংসদ সদস্য ও স্বাস্থ্য কর্মকর্তা বলছেন, বন্যার্তদের ব্যাপারে তারা ব্যাপক প্রস্তুতি নিয়েছেন।
বগুড়ার সারিয়াকান্দির চরদলিকা, হাটবাড়ী খটিয়ামাড়ি, আঙ্গরগাছা মানিকচরে মানুষ কোনো মতে উঁচু স্থানে, স্কুলে ঠাঁই নিয়েছে। অনেকের চাল ডাল থাকলেও রান্নার জায়গা নেই। আবার অনেকে খেয়ে না খেয়ে তাদের সাংসারিক জিনিসপত্র নিয়ে পড়ে আছে। যমুনার পানি কমতে শুরু করায় দেখা দিয়েছে ডায়রিয়াসহ নানা রোগ বালাই। অসহায় বন্যার্তরা চিকিৎসা, খাদ্য ও বাসস্থানের দাবি জানিয়েছেন।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মামুনুর রশীদ বলেন, বন্যার পানি কমতে শুরু করলে পানিবাহিত রোগ হতে পারে তাই তারা ইতোমধ্যেই ব্যবস্থা নিয়েছেন। যারা আক্রান্ত হচ্ছেন তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।
বন্যা পরবর্তী বাসস্থান, কৃষি ব্যবস্থাপনাসহ ত্রাণ তৎপরতা সবকিছুই বন্যা কবলিতদের জন্য করা হচ্ছে বলে জানালেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান।
বগুড়া জেলায় তিনটি উপজেলায় এ পর্যন্ত ১ লাখ ৩০ হাজার মানুষ বন্যা কবলিত হয়েছে। বাড়ি-ঘর নষ্ট হয়েছে ৮শ, আর জমির ফসল নষ্ট হয়েছে ১২ হাজার হেক্টর।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop