শিক্ষা সময়‘কুইজ ম্যানিয়া’ বাংলাদেশ পর্বের বাছাই অনুষ্ঠিত

সাব্বির সামি

fb tw
somoy
নেপালের এক্রিয়েটিভ মিডিয়া প্রাইভেট লিমিটেড এর প্রযোজনায় আয়োজিত আন্তর্জাতিক কুইজ অনুষ্ঠান ‘কুইজ ম্যানিয়া-৭ ওয়ার্ল্ডওয়াইড’ এর বাংলাদেশ পর্বের বাছাই অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি রাজধানীর সরকারি বিজ্ঞান কলেজে এ বাছাইপর্ব আয়োজিত হয়।
৪শ’র বেশি প্রতিযোগী বাছাইপর্বে অংশ নেয়। দলগত এ কুইজে প্রতি দলে ছিল দুজন করে প্রতিযোগী। বাছাইপর্ব থেকে বিজয়ী হয়ে নেপালে অনুষ্ঠিত হতে যাওয়া মূল পর্বে অংশ নেওয়ার জন্য একটি দল নির্বাচিত হয়। 
অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে সনদপত্র তুলে দেন নেপালের প্রখ্যাত অভিনেতা রাজেশ হামাল। এছাড়া উপস্থিত ছিলেন ‘এক্রিয়েটিভ মিডিয়া প্রাইভেট লিমিটেড’- এর প্রধান নির্বাহী হরি পোখরেল এবং সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ বনমালী মোহন ভট্টাচার্য, কুইজ ম্যানিয়ার বাংলাদেশের কান্ট্রি কো অর্ডিনেটর শেখ শরফুদ্দিন রেজা আলী চৌধুরী।
উল্লেখ্য, বিশ্বের ৬০ টি দেশ থেকে ১২০ জন প্রতিযোগী (৬০ টি দল) নিয়ে আগস্টে নেপালে অনুষ্ঠিত হবে মূল পর্ব। ২০১১ সালে যাত্রা শুরু করে কুইজ ম্যানিয়া।এ অনুষ্ঠানের পঞ্চম আসর সিএমসি কুইজ ম্যানিয়া - ৫" এ সার্কভুক্ত দেশগুলো থেকে প্রতিযোগী নেওয়া শুরু হয়। সেই আসর থেকেই এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে বাংলাদেশের শিক্ষার্থীরা। গত আসরে চ্যাম্পিয়ন হয়েছিলো বাংলাদেশের নটর ডেম কলেজের দল।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop