তথ্য প্রযুক্তির সময়গরীবকে খাওয়ালে ডিজেবল ফেসবুক আইডি উদ্ধার করবে ‘সাইবার ৭১’

সময় সংবাদ

fb tw
somoy
ফেসবুক আইডি হ্যাক কিংবা ডিজেবল হয়ে গেলে সত্যতা, প্রমাণসহ যোগাযোগ করলেই সেটা ফিরে পেতে সাহায্য করে বাংলাদেশি হ্যাকার কমিউনিটি ‘সাইবার ৭১’। ফেসবুকে তাদের পেজে যোগাযোগ করলেই সাহায্যের হাত বাড়িয়ে দেয় তারা। এতোদিন এর জন্য তারা কোনো টাকা নিতো না বা আর্থিক লেনদেনও করতো না। 
তবে এখন থেকে ‘সাইবার ৭১’ দল এ কাজটি ফ্রি করে দেবে না। বুধবার (২৪ জুলাই) তাদের অফিশিয়াল ফেসবুক পেজে একটি পোস্টের মাধ্যমে ‘সাইবার ৭১’ জানিয়েছে এখন থেকে হ্যাক কিংবা ডিজেবল হওয়া ফেসবুক আইডি ফিরে পেতে হলে ৫ জন গরীব মানুষকে খাওয়াতে হবে। 
পাঠকদের জন্য  ‘সাইবার ৭১’- এর পোস্টটি হুবহু তুলে ধরা হলো: 
‘প্রিয় শুভানুধ্যায়ী, আপনারা জানেন যে ‘সাইবার ৭১’ কখনো আর্থিক সহায়তার বিনিময়ে কাউকে হেল্প করে থাকে না। কিন্তু এবার থেকে আমরা আপনাদের থেকে সহায়তা নিবো।
আপনাদের যার ফেসবুক আইডি ডিজেবল/সমস্যা হয়ে আছে তারা সামর্থ্য অনুযায়ী দুইজন গরীবকে খাওয়াবেন। আপনি তাদের ছবি ফেসবুকে পোষ্ট দিয়ে ক্যাপশনে হ্যাশট্যাগ ব্যাবহার করবেন, #HelpCyber71 এবং আমাদের পেজকে ট্যাগ করে দিবেন। সেখান থেকে আমরা আপনাকে খুঁজে নিবো এবং সহায়তা করবো। তবে শর্ত হচ্ছে কাজ হওয়ার পর আরো তিনজন গরীবকে পেট ভরে খাওয়াতে হবে, এবং ফিরে আসা সেই আইডি থেকে তাদের ছবিও আপলোড করতে হবে।
তো, যাদের আইডি ডিজেবল কিংবা সিকিউরিটি প্রয়োজন অথবা কোন সমস্যা রয়েছে তারা শুরু করে দিন। ‘সাইবার ৭১’ আছে আপনার সাথে।
বি.দ্রঃ পেট ভরে খাওয়ানোর মানে এই না যে আপনাকে গরু / মুরগী দিয়েই খাওয়াতে হবে। সামর্থ্য অনুযায়ী ডাল ভাত খাওয়ালেও হবে। ধন্যবাদ।
সম্ভব হলে দয়া করে পোষ্টটি শেয়ার করে দিন ভাই। আপনার ফ্রেন্ডলিস্টে কারো আইডিতে সমস্যা থাকলে তার বিনিময়ে অন্তত ৫ জন লোক একবেলা পেট ভরে খেতে পারবে।’

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop