প্রবাসে সময়নিউইয়র্কে তালেবানে যোগ দেয়ার অভিযোগে বাংলাদেশি গ্রেফতার

সময় সংবাদ

fb tw
somoy
আফগানিস্তানের সন্ত্রাসী গোষ্ঠী তালেবানে যোগ দেয়ার অভিযোগে নিউইয়র্ক থেকে গ্রেফতার হয়েছেন এক বাংলাদেশি। দেলোয়ার মোহাম্মদ হোসেন নামে তেত্রিশ বছর বয়সী ওই বাংলাদেশিকে শুক্রবার স্থানীয় সময় শুক্রবার সকালে জেএফকে বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। দোলোয়ার তালেবান জঙ্গি গোষ্ঠীতে যোগ দিয়ে মার্কিন সেনাদের ওপর হামলার পরিকল্পনা করছিলেন বলে অভিযোগ রয়েছে।
অনেক ধরে বাংলাদেশি প্রবাসী দেলোয়ার মোহাম্মদ হোসেনের উপর নজরদারি ছিল মার্কিন গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (এফবিআই)। আফগানিস্তানের তালেবানে যোগদানে উদ্দেশ্যে কাতারভিত্তিক এয়ারে করে পাকিস্তানে রওয়ানা হওয়ার আগ মুহূর্তে শুক্রবার (২৬ জুলাই) জিএফকে বিমানবন্দর থেকে গ্রেফতার করা তাকে।
আমেরিকান নাগরিক দেলোয়ার নিউইয়র্ক শহরের ব্রনক্সে থাকতেন। শুক্রবার বিকেলে আদালতে জামিন আবেদন করা হয়। তবে, বিচারক জামিন আবেদন নাকচ করে দেন বিচারক।
ইউএস অ্যার্টনি জেএফ জানায়, ৩৩ বছর বয়সী দেলোয়ার বিরুদ্ধে তালেবান গোষ্ঠীর সন্ত্রাসবাদে সহায়তা করা এবং মার্কিন নাগরিকদের হত্যা পরিকল্পনার অভিযোগ আনা হয়েছে।
বিশেষজ্ঞরা বলছেন, মার্কিন নাগরিকের এমন কর্মকাণ্ডে তারা চিন্তিত।
এদিকে দেলোয়ারে গ্রেফতার বাংলাদেশি প্রবাসী জনগোষ্ঠীর মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়ে। তার বিরুদ্ধে করা অভিযোগ সত্যি হলে ১৫ বছর জেল হতে পারে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop