বাংলার সময়মাদারীপুরে ডেঙ্গু জ্বরে হাসপাতালে ভর্তি ১৫

সঞ্জয় কর্মকার অভিজিৎ

fb tw
somoy
মাদারীপুরে বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। এক সপ্তাহে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫ জন রোগী। প্রত্যেককে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে ঢাকা ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে। রোববার (২৮ জুলাই) রাতে ভর্তি হয়েছেন আফজাল হোসেন ও রাকিবুল ইসলাম নামের দুই রোগী। তাদের মধ্যে আফজালের অবস্থা গুরুতর বলেও জানিয়েছেন চিকিৎসক।
হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, গত ৭ দিনে রাজধানীসহ বিভিন্ন স্থান থেকে রোগী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৫ জন রোগী মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি হন। তাদেরকে পরীক্ষা-নিরীক্ষা শেষে সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য প্রত্যেককেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে মাদারীপুরে ডেঙ্গুতে যাতে কেউ আক্রান্ত না হতে পারে এ ব্যাপারে প্রতিনিয়ত সর্তকতা বার্তা দিয়ে যাচ্ছে জেলার স্বাস্থ্য বিভাগ।
এছাড়া প্রতিটি উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের চিকিৎসকদের এ ব্যাপারে আলাদা মনিটরিং করতে বলে হয়েছে।
এদিকে, ডেঙ্গু জ্বরে আক্রান্তদের মধ্যে ৭ জনের নাম পাওয়া গেছে। তারা হলেন, মাদারীপুর সদর উপজেলার শ্রীনদী এলাকার হাবিব মুন্সীর চেলে রাকিব মুন্সী (২৫), দত্তকেন্দুয়া এলাকার জাহাঙ্গীর মোল্লার মেয়ে প্রিয়াংকা আক্তার (২৭), রাজৈর উপজেলার তিথীরপাড়া মো. জাহেদালীর মেয়ে কলি আক্তার (২৭), কালকিনি উপজেলার লক্ষ্মীপুরের লিটন মাতুব্বরের মেয়ে আকলিমা আক্তার (২২), গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার নৈয়ারবাড়ির কাশেম ফকিরের ছেলে জসীম (২৭), সদর উপজেলার চরলক্ষ্মীপুরের অহিদুল ইসলামের ছেলে রাকিবুল ইসলাম (১৯) ও মধ্য খাগদী এলাকার আক্কাস আলীর ছেলে আফজাল হোসেন (১৩)।
মাদারীপুর সদর হাসপাতালের কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. অখিল সরকার বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত সকলেই রাজধানী থেকে ভাইরাস বহন করে মাদারীপুর এসেছেন। পরে তারা সদর হাসপাতালে ভর্তি হন। সবাইকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop