ধর্মমক্কায় লাগেজ বিড়ম্বনায় হজযাত্রীরা

সময় সংবাদ

fb tw
somoy
সৌদি সরকারের সুষ্ঠু ব্যবস্থাপনায় চলতি বছর জেদ্দা বিমানবন্দরে হজযাত্রীরা দ্রুত আনুষ্ঠানিকতা শেষ করে মক্কার উদ্দেশ্যে রওনা হচ্ছেন। কিন্তু মক্কায় পৌঁছে তারা পড়ছেন লাগেজ বিড়ম্বনায়। এজন্য কিছু সংখ্যক বাংলাদেশি বেসরকারি হজ এজেন্সির অব্যবস্থাপনাকে দায়ী করছেন সংশ্লিষ্টরা।
ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন শেষ করে আসা হজযাত্রীরা, জেদ্দা বিমানবন্দরের অবতরণের ৩০ মিনিটের মধ্যেই মক্কার উদ্দেশ্যে রওনা হচ্ছেন। আর যাদের ইমিগ্রেশন জেদ্দায় হচ্ছে তারাও সর্বোচ্চ দুই ঘণ্টার মধ্যে আনুষ্ঠানিকতা শেষ করে জেদ্দা ছাড়ছেন।
হজযাত্রীরা ঝামেলামুক্তভাবে স্বল্প সময়ে জেদ্দা বিমানবন্দর ছাড়তে পারলেও মক্কায় লাগেজ পেতে তাদের অপেক্ষা করতে হচ্ছে দীর্ঘ সময়। আর এতে বিড়ম্বনায় পড়ছেন তারা।
সৌদি সরকারের সুষ্ঠু ব্যবস্থাপনায় বিমানবন্দরে হজযাত্রীরা সুবিধা পেলেও কিছু সংখ্যক বেসরকারি হজ এজেন্সির অব্যবস্থাপনার কারণে তারা লাগেজ বিড়ম্বনায় পড়ছেন বলে মত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।
সৌদি হজ অফিস কাউন্সিলর মাকসুদুর রহমান বলেন, হাজিদের ব্যাগের ওপরে অনেক সময় গন্তব্যের ঠিকানা স্পষ্টভাবে লেখা হচ্ছে না। ফলে গন্তব্যে ব্যাগ পৌঁছাতে দেরি হচ্ছে।
বেশ কয়েকটি বেসরকারি হজ এজেন্সির বিরুদ্ধে অব্যবস্থাপনা এবং হজযাত্রীদের হয়রানিসহ নানা অভিযোগ উঠেছে। এসব অভিযোগ প্রমাণ হলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop