ksrm

ভ্রমণকক্সবাজারে পর্যটক উপস্থিতি কম, সড়ক সংস্কারের দাবি

সুজাউদ্দিন রুবেল

fb tw
বন্যার কারণে সৈকত শহর কক্সবাজারে কমেছে পর্যটকের আগমন। বিশেষ করে বন্যায় কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের বেহাল দশাকে দুষছেন ব্যবসায়ীরা। তবে বর্ষা মৌসুমে কম খরচ ও সৈকতের প্রকৃত রূপ দেখতে ছুটে আসছেন অনেক পর্যটক। আর ঈদুল আযহার আগেই সড়কের এই বেহাল দশা সংস্কারের দাবি জানিয়েছেন পর্যটন সংশ্লিষ্টরা।
মেঘাচ্ছন্ন আকাশ, উত্তাল সাগর। হঠাৎ রোদ আবার মাঝে মাঝে হাল্কা বৃষ্টি। এই যেন বর্ষা মৌসুমে কক্সবাজার সৈকতের নানা রূপ। যা উপভোগ করতে দেশের নানাপ্রান্ত থেকে ছুটে এসেছেন পর্যটকরা।
সৈকতের সুগন্ধা পয়েন্ট। যেখানে সৈকতের নোনাজলে মাতোয়ারা পর্যটকরা। বর্ষা মৌসুমের শুরু থেকেই সাপ্তাহিক ছুটিতে সৈকতের সবকটি পয়েন্টে পর্যটকের উপচে পড়া ভিড় থাকলেও এখন পর্যটকের আগমন কিছুটা কমেছে। আর যারা এসেছেন তারা বলছেন; বর্ষার প্রকৃত রূপ দেখতে, কম খরচে ও ক্লান্তি দূর করতে সৈকত শহরে ছুটে আসা।
হঠাৎ করে পর্যটকের আগমন কমাতে কিছুটা চিন্তিত সৈকতের ব্যবসায়ীরা। তাদের দাবি, সম্প্রতি বন্যায় কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের বেহাল দশায় পর্যটকরা কক্সবাজারমুখী হচ্ছে না।
কয়েকজন ব্যবসায়ী বলেন, কক্সবাজারের মহাসড়কের বেহাল দশা হওয়ার পর্যটকদের আনাগোনা কমে গেছে।
কক্সবাজার হোটেল মালিক সমিতির মুখপাত্র আবু তালেব শাহ জানান, ঈদুল আযহার আগে সড়কের বেহাল দশা সংস্কার করা না হলে লোকসানের মুখে পড়বে এখানকার পর্যটন খাত।
আবু তালেব শাহ বলেন, সরকারিভাবে দ্রুত এর একটা ব্যবস্থা নেয়া উচিত। দ্রুত সড়ক সংস্কার করা না হলে পর্যটনের উপর খুব বড় একটা আঘাত আসবে।
হোটেল মালিক সমিতির দেয়া তথ্য মতে, সম্প্রতি বন্যার আগে প্রতি সাপ্তাহিক ছুটিতে কক্সবাজার সৈকতের ছুটে আসতো অর্ধ-লক্ষাধিকের বেশি পর্যটক। কিন্তু এখন পর্যটকের আগমনের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজারের নিচে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop