পশ্চিমবঙ্গডেঙ্গু পশ্চিমবঙ্গে, দোষ বাংলাদেশের

সুব্রত আচার্য

fb tw
somoy
পশ্চিমবঙ্গেও জটিল হয়ে উঠছে ডেঙ্গু পরিস্থিতি। সরকারি হিসাব অনুযায়ী আক্রান্তের সংখ্যা ৭শ’ হলেও বেসরকারি হিসাবে এ সংখ্যা অনেক বেশি। 
এদিকে নিজ রাজ্যের এ পরিস্থিতির জন্য বাংলাদেশকে দুষলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলাদেশ থেকে সীমান্তের গ্রামগুলোতে এডিস মশা চলে যাওয়ায় ডেঙ্গু পরিস্থিতির অবনতি হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।
ভারত-বাংলাদেশের সীমান্তবর্তী জেলা উত্তর ২৪ পরগনা। জেলার বারাসত মহকুমার অন্তর্গত হাবড়াতে অজানা জ্বরে আক্রান্ত হয়ে বেশ কয়েকজনের মৃত্যু হয়। পরবর্তীতে তা ডেঙ্গু জ্বর হিসেবে চিহ্নিত হয়।
এ অবস্থায় সেখানে স্থানীয় বিধায়ক তথা রাজ্য সরকারের খাদ্যমন্ত্রীকে ডেঙ্গু মোকাবিলায় দেখভালের দায়িত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বৃহস্পতিবার কলকাতায় সবুজ বাঁচাও নামের একটি র‌্যালি শেষ করে ভাষণ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বাংলাদেশে ডেঙ্গুর ভয়াবহ প্রভাবের কথা জানিয়ে বলেন, বাংলাদেশে যে কোনো সমস্যা হলে সেই প্রভাব পড়ে পশ্চিমবঙ্গেও।
উত্তর ২৪ পরগনা জেলা ছাড়াও রাজ্যটির নদীয়া, মুর্শিদাবাদ ও মালদার বেশ কিছু এলাকায় ডেঙ্গুর প্রভাব দেখা দিয়েছে। তবে, কলকাতায় এখনও ডেঙ্গুর তেমন কোনো খবর নেই। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop