ksrm

শিক্ষা সময়শিক্ষকদের কর্মবিরতি পালন

সময় সংবাদ

fb tw
somoy
শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন পলিটেকনিক ইনস্টিটিউট সমূহ, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ বাংলাদেশ শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ প্রথম শিফটের ন্যায় ২য় শিফটের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সোমবার ঢাকা পলিটেকনিকের সামনে এটি পালিত হয়।
শিফটের সম্মানী বৃদ্ধির পরিবর্তে কমিয়ে দেওয়ায়  কর্মবিরতি পালিত হয়।
২য় শিফটের কর্মরত থাকার জন্য ২০১৮ সালের ৩০ জুন পর্যন্ত মূল বেতনের ৫০% সম্মানিভাতা হওয়াতে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের একটি বিশেষ পরিপএের মাধ্যমে সেটি স্থগিত করে। যার প্রেক্ষিতে বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক পরিষদ ও বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন কর্মচারী সমিতির কর্মকর্তা  ও কর্মচারীরা মুল বেতনের ৫০%  কে ১০০% হারে করার দাবিতে ধারাবাহিক আন্দোলন করে যাচ্ছে।
 
কারিগরি শিক্ষা অধিদপ্তরে, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের পক্ষ থেকে দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হলেও বিগত ১৮ জুলাই ২০১৯ তারিখ অর্থ মন্তণালয়ের ২য় শিফটের এক সামান্য সম্মানী চূড়ান্ত করা হয়, যেটা মূল বেতনের ২০-২৫ % এর বেশি নয় । তারা মনে করেন এটা অমানবিক অসৌজন্য মুলক এবং অপমানজনক তাই কারিগরি শিক্ষকবৃন্দ ক্ষোভ প্রকাশ করে ২য় শিফটের সব প্রকার কর্মকাণ্ড থেকে কর্মবিরতি পালন করছে। তারা বলেন আমাদের দাবি মানতে হবে আর না হলে ২য় শিফটের  শিক্ষক নিয়োগ দিয়ে চালাতে হবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop