তথ্য প্রযুক্তির সময়‘বিদেশি অনুষ্ঠান সরকারের অনুমতি ছাড়া চালানো যায় না’

সময় সংবাদ

fb tw
ডাবিং করা অনুষ্ঠান সম্প্রচার এবং বিদেশি শিল্পীদের কাজ করার ক্ষেত্রে সরকারের অনুমতির প্রয়োজন থাকলেও, অনেক চ্যানেল তা মানছে না বলে অভিযোগ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, সম্প্রচার খাতে পুরোপুরি শৃঙ্খলা আনতে কাজ করছে সরকার। 
এদিকে শিগগিরই দেশের সব টেলিভিশন চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে অনুষ্ঠান সম্প্রচার করতে পারবে বলে আশাবাদী অ্যাটকো নেতারা।
বিভিন্ন বেসরকারি টেলিভিশন সম্প্রচারে অনিয়ম, বিদেশী চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার এবং সম্প্রচারে বঙ্গবন্ধু স্যাটেলাইট এর ব্যবহারসহ নানা বিষয়ে আলোচনার জন্য বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাটকো নেতাদের সঙ্গে বৈঠক করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে সচিবালয়ে আয়োজিত এই বৈঠকের শুরুতেই অ্যাটকো'র নেতারা সম্প্রচার খাতে ইতিবাচক পদক্ষেপ নেয়ায় তথ্যমন্ত্রীকে ধন্যবাদ দেয়ার পাশাপাশি ক্যাবল অপারেটর সেবাকে ডিজিটাল করার দাবী জানান তারা।
এসময় তথ্যমন্ত্রী বলেন, ডাবিং করা অনুষ্ঠান সম্প্রচার এবং বিদেশী শিল্পী কলাকুশলীদের কাজ করাসহ নানা ক্ষেত্রে নিয়ম মানছে না অনেক বেসরকারি টেলিভিশন চ্যানেল।
তথ্যমন্ত্রী আরো বলেন, বেসরকারি টেলিভিশনে বিদেশি অনুষ্ঠান সিরিয়াল এবং ডাবিংকৃত অনুষ্ঠান সরকারের অনুমতি ছাড়া চালানো যায় না। বিদেশি কোন কলাকুশলী বাংলাদেশি টেলিভিশন চ্যানেলগুলোতে কাজ করার ক্ষেত্রে সরকারের অনুমতি নেওয়ার প্রয়োজনীয়তা রয়েছে। সেটিও অনেক সময় পুরোপুরি মানা হচ্ছে না। সম্প্রচারের ক্ষেত্রে যে বিশৃঙ্খলা ছিলো আমরা পরিপূর্ণভাবে শৃঙ্খলা প্রতিষ্ঠার লক্ষে কাজ করছি। 
বৈঠক শেষে অ্যাটকো নেতারা জানান, আগামী দুই মাসের মধ্যে দেশের সকল বেসরকারি টেলিভিশন চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে অনুষ্ঠান সম্প্রচার করবে। 
অ্যাটকোর সহ সভাপতি মোজাম্মেল বাবু বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইটে বাংলাদেশের সব কটি চ্যানেল টেস্ট ট্রান্সমিশনে আছি। এটা পৃথিবীর সর্বশেষ প্রযুক্তিতে নির্মিত স্যাটেলাইট। 
বিদেশি কোন চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার পুরোপুরি বন্ধ হয়েছে বলে নিশ্চিত করেন তথ্যমন্ত্রী। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop