বাণিজ্য সময়আবারও বাড়ল স্বর্ণের দাম

সময় সংবাদ

fb tw
somoy
আন্তর্জাতিক বাজারে ক্রমাগত স্বর্ণের দাম বেড়েই চলছে। ফলে দুদিন যেতে না যেতেই দেশের বাজারে আবারও বাড়ানো হলো স্বর্ণের দাম। স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) পক্ষ থেকে এই দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রতি ভরি স্বর্ণ বেড়ে ১ হাজার ১৬৬ টাকা নতুন দর নির্ধারণ করেছে সংগঠনটি।
বুধবার (০৭ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস। বৃহস্পতিবার (০৮ আগস্ট) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে বলেও জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে।
নতুন দাম অনুযায়ী, আগামীকাল বৃহস্পতিবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ ৫৫ হাজার ৬৯৫ টাকায় বিক্রি হবে। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৫৩ হাজার ৩৬২, ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৪৮ হাজার ৩৪৭ টাকায় বিক্রি হবে।
এ ছাড়া সনাতন পদ্ধতিতে স্বর্ণ আগের দামে অর্থাৎ ২৭ হাজার ৯৯৩ টাকা আর ২১ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম বাড়িয়ে ১ হাজার ১৬৬ টাকা নির্ধারণ করা হয়েছে।
৭ আগস্ট পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হচ্ছে ৫৪ হাজার ৫২৯ টাকা, ২১ ক্যারেট ৫২ হাজার ১৯৬ এবং ১৮ ক্যারেট ৪৭ হাজার ১৮০ টাকায়। এ ছাড়া সনাতন পদ্ধতিতে স্বর্ণের দাম রয়েছে ২৭ হাজার ৯৯৩ টাকা আর ২১ ক্যারেটের প্রতি ভরি রুপা ৯৩৩ টাকায় বিক্রি হচ্ছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে ক্রমাগত স্বর্ণের দাম ঊর্ধ্বমুখী রয়েছে। ফলে দেশীয় বুলিয়ান মার্কেটে স্বর্ণের দাম বাড়ায়, সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যদের সর্বসম্মত মতামতের ভিত্তিতে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত নেয়া হয়।
এর আগে আগে ২৪ জুলাই দাম বাড়ানো হয়। প্রতিবারই ভরিতে স্বর্ণের দাম ১ হাজার ১৬৬ টাকা বাড়ায় সংগঠনটি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop