প্রবাসে সময়ডেঙ্গু আতঙ্কে প্রবাসীরা

সোয়েব কবীর

fb tw
প্রতিবছর বিপুল সংখ্যক ব্রিটেন প্রবাসী সপরিবারে ঈদ করতে দেশে আসেন। কিন্তু এবার ডেঙ্গু নিয়ে আতঙ্কে রয়েছেন অনেকে। দেশে এসে ইতালীয় প্রবাসী হাফসা লিপির মৃত্যুর ঘটনায় আতঙ্ক বেড়েছে কিছুটা। এরইমধ্যে, বাংলাদেশ ভ্রমণের ক্ষেত্রে ব্রিটিশ নাগরিকদের জন্য নতুন সতর্কবার্তা জারি করেছে ব্রিটেন।
ডেঙ্গু এখন আতঙ্কের নাম। দেশ ছাড়িয়ে এখন ভর করেছে প্রবাসীদের মনে। দেশে থাকা আত্মীয় স্বজনদের জন্য চিন্তা তো রয়েছে, পাশাপাশি যারা বাংলাদেশে যাচ্ছেন, তাদের জন্য ইতিমধ্যে ব্রিটিশ সরকার বেশকিছু নির্দেশনা ও সতর্কতা জারি করেছেন।
এবার ঈদ ও গ্রীষ্মকালীন ছুটি একসাথে হওয়ায় অনেক ব্রিটেন প্রবাসী দেশে ভ্রমণ করছেন। সবাইকে সতর্ক থাকার পাশাপাশি কেউ ডেঙ্গু আক্রান্ত হলে দেশেই চিকিৎসা করার পরামর্শ দিয়েছেন সংশ্লিষ্টরা।
ব্রিটেনের হেলথ কেয়ার অফিসার ডা. পলিন নার্গিস বলেন, দেশের বাইরে যাওয়ার আগে হেপাটাইটিস ও টাইফয়েডের ভ্যাক্সিন দুটো নিয়ে নিবেন। আর যারা দেশে চলে গেছেন, তারা অবশ্যই ডাক্তারের পরামর্শ নেবেন।  
ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় বছরব্যাপী বাস্তবসম্মত পরিকল্পনার পাশাপাশি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জবাবদিহিতার আওতায় আনা প্রয়োজন বলে মনে করছেন লন্ডনের ব্রেন্ট কাউন্সিলের সাবেক মেয়র পারভেজ আহমেদ।
তিনি বলেন, ডেঙ্গু আসছে বলেই আমাদের সচেতন হতে হবে তা নায়, আমাদের সবসময় সতর্ক থাকতে হবে।
দীর্ঘদিন পর স্বামী-সন্তান নিয়ে ইতালি থেকে দেশে বেড়াতে এসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৪ বছর বয়সী হাফসা লিপির মৃত্যুর ঘটনায় আতঙ্ক বেড়েছে প্রবাসীদের মাঝে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop