মহানগর সময়এর আগে এত মারাত্মক বিপর্যয়ে আমরা কখনও পড়িনি: রেল সচিব

সময় সংবাদ

fb tw
শিডিউল বিপর্যয়ের কাছে এবার হার মানতে হলো খোদ রেল কর্তৃপক্ষকে। একের পর এক সময় পরিবর্তন করেও শেষরক্ষা না হওয়ায় যাত্রা বাতিল করা হয়েছে লালমনিরহাট ঈদ স্পেশাল ট্রেনের। ভয়াবহ শিডিউল বিপর্যয়ে তীব্র ভোগান্তি আর অনিশ্চয়তায় ঝুঁকি নিয়ে ট্রেনে চেপে বাড়ির পানে ছুটছেন ঘরমুখো মানুষ। সড়ক পথের বাস যাত্রীদের একই রকম ভোগান্তি হলেও অনেকটা নির্বিঘ্নে ঢাকা ছাড়ছেন নৌ-যাত্রীরা।
১০-১২ ঘণ্টা অপেক্ষার পর মিলছে ট্রেনের দেখা। বগির ভেতর পা ফেলার জায়গাও নেই। আবার কখন ট্রেন আসবে ঠিক নেই। তাই টিকিট ছাড়াই কোন রকমে ওঠার চেষ্টা। অনেকেই চেপে বসেন ছাদে।
ঈদযাত্রায় ভোগান্তি মাত্রা ছাড়িয়েছে পঞ্চম দিনে। উত্তরবঙ্গগামী ট্রেন ২০ ঘণ্টারও বেশি দেরি করেছে। প্ল্যাটফর্মে শুয়ে বসে অপেক্ষার দীর্ঘ প্রহর গুনছেন ঘরমুখো মানুষ। ফিরেও গেছেন অনেকে। কেউ কেউ টিকিট ফেরত দিয়ে বুঝে নেন টাকা।
অনেক চেষ্টার পরও শিডিউলে সমন্বয় করতে না পেরে লালমনিরহাট ঈদ স্পেশাল ট্রেন বাতিল করেছে কর্তৃপক্ষ।
রেল সচিব বলেন মোফাজ্জেল হোসেন বলেন, এর আগে এত মারাত্মক বিপর্যয়ে আমরা কখনও পড়িনি। আমাদের সীমাবদ্ধতার কারণে এই সমস্যা আমরা অতিক্রম করতে পারিনি।
প্রায় একই অবস্থা সড়ক পথের যাত্রীদের। সময়মত গন্তব্যে পৌঁছাতে না পারায় ফিরেও আসতে পারছে না বাস। তাই টার্মিনালে অপেক্ষা কেবল দীর্ঘ হচ্ছে।
এদিকে, মোটামুটি স্বস্তিতেই নৌপথে ঢাকা ছাড়ছেন দক্ষিণাঞ্চলের যাত্রীরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop