মহানগর সময়বিশেষ মোনাজাতে ডেঙ্গু থেকে মুক্তির ফরিয়াদ

সময় সংবাদ

fb tw
somoy
ত্যাগ আর উৎসর্গের মহিমায় ধর্মীয় ভাবগাম্ভীর্যে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে প্রধান জামাতে অংশ নেন রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি, রাজনীতিবিদসহ সমাজের সর্বস্তরের মানুষ। দেশের সমৃদ্ধির পাশাপাশি মুসলিম উম্মাহ-সহ সারাবিশ্বের শান্তি কামনা করে দোয়া করা হয়। বিশেষ মোনাজাতে চাওয়া হয় ডেঙ্গুর প্রাদুর্ভাব থেকে মুক্তি।
ভোরের আলো ফোটার পর থেকেই রাজধানীর অধিকাংশ মুসল্লি পথ ধরেন জাতীয় ঈদগাহ ময়দানের। উদ্দেশ্য, হিংসা বিদ্বেষ ভুলে ত্যাগের মহিমায় সর্বশক্তিমান মহান আল্লাহর নৈকট্য লাভ।
ঈদের প্রধান জামাতকে কেন্দ্র করে আইনশৃংখলা রক্ষা বাহিনীর কড়াকড়ি ছিলো চোখে পড়ার মতো। কয়েক স্তরের নিরাপত্তা বলয় পেরিয়ে ধনী-দরিদ্র, ছোট-বড় সব ভেদাভেদ ভুলে ঈদের ময়দানে এক কাতারে মিলিত হন সব শ্রেণীর, সব পেশার মানুষ। সেই জামাতে শামিল হন রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি, রাজনীতিবিদরা।
নামাজ ও খুতবা শেষে নানা ফরিয়াদ নিয়ে সব হাতের আত্মসমর্পণ সৃষ্টিকর্তার দরবারে। প্রার্থনা করা হয়, দেশমাতৃকার সমৃদ্ধি আর সারা বিশ্বের মানুষের শান্তি কামনা। কায়মনে চাওয়া হয় সাম্প্রতিক ডেঙ্গুর ভয়াবহতা থেকে মুক্তি।
উৎসবময় ঈদের আনন্দ ভাগাভাগি করতে ভ্রাতৃত্বের মেলবন্ধনে আলিঙ্গন করেন একে অপরকে। প্রায় লাখো মানুষের এই জামাতে উল্লেখ করার মতো নারীদের অংশগ্রহণ। আনন্দময় ঈদ উদযাপনের পূর্ণতা দিয়েছে শিশুদের প্রাণময় উচ্ছ্বাস আর উৎসবমুখরতা।
সবার প্রার্থনা, পশু কোরবানির মাধ্যমে জাগতিক লোভ লালসার বিসর্জনের মাধ্যমে হোক আত্মশুদ্ধি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop