খেলার সময়জয় দিয়ে ইপিএল যাত্রা করলো ম্যানচেস্টার

সময় সংবাদ

fb tw
somoy
দারুন জয় দিয়ে ইপিএল যাত্রা শুরু করেছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। হাইভোল্টেজ ম্যাচে মার্কোস রাশফোর্ডের জোড়া গোলে চেলসিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে রেড ডেভিলরা। অন্যম্যাচে, জয় পেয়েছে আরেক ইংলিশ জায়ান্ট আর্সেনাল। পিয়েরি ওবামেয়াংয়ের একমাত্র গোলে নিউক্যাসেল ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়েছে গানাররা।
ইংলিশ প্রিমিয়ার লিগে বরাবরই গড়পরতা দল নিয়ে ভালো অবস্থানে থাকে আর্সেনাল। এবারো নতুন মৌসুমে ক্লাবটি দলে ভিড়িয়েছে কেবল দুই ৫ ফুটবলার। তার উপর সেইন্ট জেমস পার্ক স্টেডিয়ামে দলের সবচেয়ে বড় তারকা মেসুত ওজিলকে ছাড়াই নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামে উনাই এমিরির শিষ্যরা। প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই ছন্দময় ফুটবল খেলতে থাকে গানাররা।
৪৭ হাজার দর্শকে ঠাসা স্টেডিয়ামে ১৮ মিনিটেই এগিয়ে যেতে পারতো গানাররা। কিন্তু বাঁধার দেয়াল হয়ে দাড়ায় গোলপোস্ট। নিজেদের মাঠে সুযোগ পেয়েছিল নিউক্যাসেলও। কিন্তু কাজে লাগাতে পারেনি। তাই গোল শুন্য স্কোর লাইন নিয়ে বিরতিতে যায় দু'দল।
বিরতি থেকে ফেরে নতুন করে ছক কষেন উনাই এমিরি। কাজেও আসে তা। অবশেষে ম্যাচের ৫৮ মিনিটে ডেডলক ভাঙেন পেইরি এমেরিক ওবেমেয়াং। ম্যাতিল্যান্ড নাইলসের পাস থেকে প্রায় একক নৈপুন্যে গোল করেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড।
ম্যাচের বাকি সময় গোল করতে চেষ্টা করেছিল দু'দল। তাতে এগিয়ে ছিল স্বাগতিক নিউক্যাসেলই। তবে কপাল না খোলায় ১-০ গোলের দারুন জয়ে মৌসুম শুরু করে আর্সেনাল।
ইপিএল ড্রামার মঞ্চে এদিন চলতি মৌসুমের হাইভোল্টেজ ম্যাচে মাঠে নেমেছিল দুই ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। শুরুর একাদশেই দেখা মেলে লিস্টারসিটি থেকে সদ্যই রেকর্ড সাইনিংয়ে রেড ডেভিল দূর্গে আসা হ্যারি ম্যাগুয়েরোকে।
রেড ডেভিলদের ওপেনিং ম্যাচে ঐতিহ্যবাহী ওল্ড ট্রাফোর্ড এদিন কানায় কানায় পূর্ণ। দর্শকদের সমর্থনেই ম্যাচের শুরু থেকেই ব্লু'দের দূর্গ আক্রমণে তটস্ত রাখে সোলশায়ার শিষ্যরা। তবে চেলসির কোচ হয়ে আনুষ্ঠানিক ভাবে ইপিএলে ফ্রাংক ল্যাম্পার্ডের শুরুটা ভালো হলো না। ১৮ মিনিটে কুর্তো জৌমার ভুলে পেনাল্টি থেকে গোল করেন মার্কোস রাশফোর্ড।
প্রথমার্ধের ৩৮ মিনিটে এগিয়ে যেতে পারতো দু'বছর আগে শিরোপা জেতা চেলসি। কিন্তু বাঁধা সেই গোলপোস্ট। ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ম্যানচেস্টার ইউনাইটেড।
বিরতি থেকে ফিরে অপ্রতিরোধ্য এক ম্যানচেস্টার ইউনাইটেডকে দেখে ফুটবল বিশ্ব। ৬৫ মিনিটে অ্যান্থনি মার্শিয়াল আর ঘড়ির কাঁটা এক মিনিট না পেরোতেই কাউন্টার অ্যাটাক থেকে আবারো রাশফোর্ডের গোলে স্কোর লাইন ৩-০ করে রেড ডেভিলরা।
আর ম্যাচের ৮১ মিনিটে ড্যানিয়েল জেমস আরো এক গোল করলে ৪-০ গোলের বড় জয়ে মাঠ ছাড়ে সোলশায়ার শিষ্যরা। প্রথম ম্যাচেই বড় জয়ে আসরে ভালো কিছু করার ইঙ্গিত দিয়ে রাখলো পগবা-মার্শিয়ালরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop