ksrm

সিটি নির্বাচনসিন্ডিকেটের কাছে ‘বন্দি’ চামড়ার দাম

সময় সংবাদ

fb tw
গত কয়েক বছরের মতো এবারও কোরবানির চামড়ার দাম সর্বনিম্ন পর্যায়ে। একেকটি গরুর চামড়া আকার ভেদে বিক্রি হচ্ছে ৪শ' থেকে ৮ শ' টাকায় । মৌসুমী ব্যবসায়ীরা বলছেন, সরকারি নির্ধারিত দামে চামড়া কিনেও বড় অংকের ক্ষতির মুখে পড়েছেন তারা।
যদিও ট্যানারি মালিক ও প্রতিনিধিরা বলছেন, চামড়ার বাজারে সিন্ডিকেট করার কোনো সুযোগ নেই, মৌসুমী ব্যবসায়ীদের চামড়ার মান ও দাম সম্পর্কে ধারণা না থাকায় তারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।
সাইন্সল্যাব, পোস্তাসহ বিভিন্ন স্থায়ী ও অস্থায়ী আড়ৎ এ ট্যানারি প্রতিনিধি ও আড়ৎদারদের কাছে চামড়া বিক্রি করতে এসে রাজধানীর পাড়া মহল্লা থেকে কোরবানীর পশুর চামড়া সংগ্রহ করা মৌসুমি ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করেন। তবে ট্যানারি মালিক ও প্রতিনিধিরা বলছেন মৌসুমি ব্যবসায়ীদের অজ্ঞতার কারণেই এমন পরিস্থিতি তৈরি হয়েছে।
বিকেলের পর আড়ৎগুলোতে চামড়াবাহী যানের সংখ্যা আরো বাড়তে থাকে । সেখানকার আড়ৎগুলোতে চামড়া সংগ্রহের জন্য পর্যাপ্ত লবণ দেখা গেলেও ব্যবসায়ীরা জানান, গতবছর ট্যানারিতে দেয়া চামড়ার দাম এখনো পুরোপুরি পাননি। এতে এবছর চামড়া কেনায় আর্থিক সংকট আছে তাদের।
রাজধানীর সাইন্সল্যাব, হাজারীবাগ এলাকাতেও ট্যানারি প্রতিনিধি ও আড়ৎদাররা কোরাবানীর পশুর চামড়া কিনছেন। এবছর ঢাকার মধ্যে প্রতিবর্গফুট গরুর চামড়ার দাম নির্ধারণ করা হয়েছে ৪৫ থেকে ৫০ টাকা আর ঢাকার বাইরে দাম ধরা হয়েছে ৩৫ থেকে ৪০ টাকা ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop