ksrm

খেলার সময়টেনিস কোর্টে ফিরে আসছেন অ্যান্ডি মারে

সময় সংবাদ

fb tw
somoy
গেল বছর কান্না ভেজা নয়নে গোটা বিশ্বকে জানিয়ে দিয়েছিলেন ইনজুরির কারণে তুলে রাখছেন টেনিস র‌্যাকেট। কোর্টে আর নামছেননা টানা অর্ধ শতাধিক র‌্যাংকিংয়ে এক নম্বর স্থানটা ধরে রাখা ইংলিশ টেনিস তারকা অ্যান্ডি মারে। তবে ইচ্ছের কাছে শারীরিক ক্ষমতা হার মেনেছে। চলতি ফেব্রুয়ারিতে জানিয়ে ছিলেন ইনজুরি কাটিয়ে উঠতে কাজ করছেন। তবে কোমরের ব্যথাটা পুরোপুরি আরোগ্য লাভ করবে কিনা সন্দেহ ছিল।
এবার রীতিমত চমক দিয়ে টেনিস বিশ্বকে জানালো অ্যান্ডি ফুরিয়ে যাননি। সিনসিনাটি মাস্টার্স দিয়ে আবারো কোর্টে ফিরছেন তিন গ্রান্ড স্লামের মালিক। সুপার সানডে তে ফ্রেঞ্চ ম্যান রিচার্ড গ্যাসকেটের সাথে ম্যাচের মধ্য দিয়ে ছয় মাসের নির্বাসন থেকে ফিরলেন ৩২ বছরের মারে। গতবার এই আসরেই চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। তাই অনুপ্রেরণা খুঁজতে এই টুর্নামেন্টকেই বেছে নিলেন অ্যান্ডি।
মারে বলেন, সত্যি কথা বলতে টেনিসে ফিরতে পারবো কল্পনাও করতে পারিনি। গত সাত মাস আমি নিজেকে ফেরাতে কাজ করেছি। যখন কোর্টে ইনজুরির কারণে ছন্দে ছিলাম না। তখন মানসিক ভাবে ভেঙ্গে পরছিলাম। তবে আমার পরিবার বন্ধুরা আর কোচ যেভাবে সাহায্য করেছে তাতে আমি কৃতজ্ঞ। আশাকরি, আবার আমি ভক্তদের মন মাতাতে পারবো।
মারের ফেরার মঞ্চে তাকে উৎসাহ দিল তার প্রতিদ্বন্দ্বীরাও। বর্তমান নাম্বার ওয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ, রজার ফেদেরার , রাফায়েল নাদাল সবাই স্বাগত জানালো ইংলিশ টেনিস তারকাকে।
নাদাল বলেন, মারের কোমরে যে ধরনের অস্ত্রোপচার হয়েছে তারপরও আবারো টেনিস কোর্টে ফেরাটা দুঃসাধ্য। তার উপর শ্রদ্ধাটা বেড়ে গেল। এটা সত্যিই সবার জন্য অনুপ্রেরণার। আশা করি, তার সাথে কোর্টে লড়াইটা আবারো জমবে।
ফেদেরার বলেন, ওর বয়স মাত্র ৩২। আমার বয়স দেখুন, ৩৮। কিন্তু এখনো খেলে যাচ্ছি। ওর ভেতর অমিত সম্ভাবনা আছে। তার গতি আর বলের উপর নিয়ন্ত্রণ সত্যিই অসাধারণ। মারের জন্য শুভ কামনা।
২০১২ ও ১৬ অলিম্পিক চ্যাম্পিয়ন মারে গ্রান্ডস্লাম জেতেন ২০১২ ইউএস ওপেন। আর ২০১৩ ও ১৬ সালে জেতেন টেনিসের মর্যাদাপূর্ণ উইম্বলডন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop