মহানগর সময়রেলস্টেশন-বাস কাউন্টারে ঘরমুখো মানুষের ভীড়

সময় সংবাদ

fb tw
somoy
ঈদের পরের দিনও প্রিয়জনের সাথে আনন্দ ভাগাভাগির আশায় বাড়ির পানে ছুটছেন ঘরমুখো মানুষ। মঙ্গলবার( ১৩ আগস্ট) সকাল থেকেই কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীচাপ ছিলো চোখে পড়ার মতো। এমনকি সড়ক পথেও ছিলো ঘরমুখো মানুষের ভিড়। ঈদের আগে গন্তব্য পথে দীর্ঘ যানজট ও সিডিউল বিপর্যয়ের কারণে যারা স্বজনদের সঙ্গে ঈদ করতে বাড়ি যেতে পারেননি, তারা এখন ছুটছেন বাড়ির পথে।
ভোরের আলো ফোটার পর থেকেই কমলাপুর রেল স্টেশন ছেড়ে যাওয়া প্রত্যেকটি ট্রেনে ভিড় লক্ষ্য করা গেছে। স্বল্প দূরত্বের এসব ট্রেনে মানুষ কিছুটা স্বস্তিতে বাড়ি ফেরার আশায় স্টেশনে এলেও, ভিড় ঠেলেই রওয়ানা হয়েছেন ঘরমুখো মানুষ।
ঈদের আগে ভয়াবহ সিডিউল বিপর্যয় থাকলেও, ঈদের দ্বিতীয় দিন সময়মতোই ফিরছে মানুষ।
কর্তৃপক্ষ জানিয়েছে, সারাদিনে দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাবে আন্তঃনগর ট্রেন সার্ভিসগুলো। চট্টগ্রাম, পঞ্চগড়, রাজশাহী, রংপুরসহ দূরপাল্লার পাশাপাশি স্বল্প দূরত্বের ট্রেন দিনভর চলবে বলেও জানান তারা।
এদিকে, ঈদের আগে সড়ক পথে চরম দুর্ভোগের রেষ কাটিয়ে এখন ভীড় বেড়েছে বাস কাউন্টারগুলোতে। নির্দিষ্ট সময়ে ও পর্যাপ্ত বাহন ও টিকিট থাকায় সড়ক পথে ভোগান্তি এখন নেই বললেই চলে।
বাস কাউন্টারগুলো থেকে দিনভর পরিবহণ ছাড়ার নিশ্চয়তার কথা জানিয়েছেন কর্তৃপক্ষ।
ঈদের আগের গন্তব্য পথে ভোগান্তির দুঃসহ স্মৃতি কাটিয়ে স্বজনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগ করে নিতে নির্বিঘ্নে বাড়ি ফিরবে, এমনটাই আশা সাধারণ মানুষের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop