অন্যান্য সময়জীবনের ঝুঁকিই যখন পেশা

সময় সংবাদ

fb tw
somoy
রোমাঞ্চের নেশাকে পেশা হিসেবে বেছে নিয়েছেন মেক্সিকোর ক্লিফ ডাইভাররা। জীবনের ঝুকি নিয়েও, নিয়মিত করছেন ডাইভিং। তাদের চমতকার কসরত দেখতে প্রতিদিন মেক্সিকোর আকাপুলকো সৈকতে ছুটে আসেন অসংখ্য পর্যটক। ভবিষ্যতে ইনজুরির হাত থেকে এই ডাইভারদের রক্ষা করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির পর্যটন কর্পোরেশন।
পাহাড়ের ওপর থেকে সমুদ্রে ঝাপিয়ে পড়া। আনন্দ আর রোমাঞ্চ ছড়িয়ে থাকে যার পরতে পরতে। এই ডাইভারদের জন্য সেটা অবশ্য আনন্দ উপভোগের নয়। বেঁচে থাকার প্রয়োজনে পেশা হিসেবে ডাইভিংকে বেছে নিয়েছেন আলেজান্দ্রো রিভেরার মত যুবকরা।
প্রতিদিন হাজার হাজার পর্যটক আসেন মেক্সিকোর আকাপুলকো সৈকতে। প্রকৃতির নিবির সৌন্দর্য্যের মাঝে হারিয়ে যান তারা। এ সৌন্দর্য্য আরো বাড়িয়ে তোলেন এই ক্লিফ ডাইভাররা। অর্থের বিনিময়ে পর্যটকদের সামনে নিজেদের নানা কসরত দেখানোই তাদের পেশা।
আছে জীবনের ঝুকি। যদিও এখন পর্যন্ত কাররই মৃত্যু হয়নি। কিন্তু প্রায়ই হাত পা ভাঙ্গা সহ মারাত্মক ইনজুরিতে পড়েন তারা। কিন্তু তারপরও পর্যটকদের আনন্দ দিতেই ভালবাসেন এই ডাইভাররা।
একজন বলেন, 'ঝুকির মাঝেই আমরা আনন্দ খুজে পাই। এ পেশা থেকে পাওয়া অর্থেআমার পরিবার জীবন যাপন করে। অন্য কাজে যাওয়া যেত। কিন্তু এটাকেই ভালবাসি আমি।'
আরো একজন বলেন, 'ডাইভিং ছেড়ে আমি বাঁচতে পারবো না । এটা আমার রক্তে মিশে আছে। আমার স্বপ্ন ভবিষ্যতে আমি আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিতে চাই।'
তবে, ডাইভারদের এ পেশাকে ঝুকিমুক্ত করতে ভবিষ্যতে সতর্কতামূলক ব্যবস্থা নেয়ার পরিকল্পনা আছে দেশটির পর্যটন কর্পোরেশনের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop