খেলার সময়বুধবার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড

সময় সংবাদ

fb tw
somoy
সিরিজের দ্বিতীয় টেস্টে বুধবার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। এজবাস্টনে মর্যাদার এই সিরিজে প্রথম টেস্ট জিতে ১-০ তে এগিয়ে আছে অজিরা। লর্ডসেও সে ধরাবাহিকতা ধরে রাখতে চায় টিম পেইনের দল। অন্যদিকে, নিজেদের দর্শকদের হতাশ করতে নারাজ ইংলিশরা। অভিষেকের অপেক্ষায় জোফরা আর্চার। তাকে ভরসা করেই জয়ের ছক কষছে ট্রেভর বেলিসের দল। ম্যাচটি শুরু হবে বিকাল ৪টায়।
অ্যাশেজ শব্দটা কানে আসলেই চোখের সামনে ভেসে ওঠে মর্যাদার লড়াইয়ে সেরাটা দেয়ার জন্য দু'দলের আপ্রাণ চেষ্টা। যেখানে একচুলও ছাড় দেয় না দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। রোমাঞ্চ ছড়িয়ে থাকে যার প্রতিটি পরতে পরতে। এজবাস্টনে গেল সপ্তাহে প্রথম টেস্টেও ছিলো তীব্র উত্তেজনা। তবে, শেষ দিনে একচেটিয়া আধিপত্য দেখিয়ে জয় উৎসব করেছিলো অজিরা। ইংল্যান্ডের সামনে মিশন তাই ঘুরে দাঁড়ানোর।
এজবাস্টনে প্রথম ইনিংসে ব্রড তাণ্ডবে যখন প্যাভিলিয়নে ফিরতে ব্যস্ত ব্যানকফট, খাজা, ওয়ার্নাররা। মারাত্মক ব্যাটিং বিপর্যয়ে পড়ে একজন কান্ডারী আশায় অজিরা। তখনি হাল ধরেন স্টিভেন স্মিথ। ১৪৪ রানের চমৎকার ইনিংসে লড়াইয়ের পুজি পেয়েছিলো অজিরা। দ্বিতীয় ইনিংসেও নায়ক সেই স্মিথ।
তবে, বল হাতেও ঝলক দিয়েছেন নাথান লায়ন। মূলত তার আধিপত্যই দ্বিতীয় ইনিংসে মাত্র ১৪৬ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। লর্ডসেও নিজেদের দুর্দা্ন্ত যাত্রা অব্যাহত রাখার আশা স্মিথ, লায়নদের। অ্যাশেজ মানেই মাঠের যুদ্ধের পাশাপাশি চলে কথার লড়াইও। এই যেমন ইংলিশ পেসার জোফরা আর্চারের অভিষেক ম্যাচে কি করবেন অজি ব্যাটসম্যানরা। এ নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষন। তবে, গুজবে কান দিতে নারাজ কোচ জাস্টিন ল্যাঙ্গার। আর্চারকে নিয়ে মোটেও চিন্তিত নন তিনি।
অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেন, আমরা অন্যদের যেভাবে নিয়েছি, আর্চারের বিষয়টিও সেভাবেই দেখছি। ওকে নিয়ে প্রয়োজনের চেয়ে বেশি আলোচনা হচ্ছে। আমার দলের প্রায় সবাই কম বেশি আর্চারের বল খেলেছে। ব্যানক্রফটতো বলছিলো ও অনেক আগেই কাউন্টিতে আর্চারের সঙ্গে খেলেছে। তাই আর্চার আমাদের জন্য সমস্যা হওয়ার কথা নয়। তবে, অ্যান্ডারসনের ইনজুরি আমাদের জন্য একটা পজিটিভ দিক। আমাদের লক্ষ্য এ টেস্টে ভাল খেলে সিরিজে এগিয়ে যাওয়া।
প্রথম টেস্টে বাজে হারে সিরিজে ফিরতে মরিয়া ইংল্যান্ড। ইনজুরির কারণে অ্যান্ডারসন ছিটকে পড়ায়, তার পরিবর্তে দলে জায়গা করে নেয়া প্রায় নিশ্চিত আর্চারের। বিশ্বকাপের মত এখানেও দুর্দান্ত কিছু করে দেখাতে চান তিনি। তবে, তার কাছে মিরাকেল কিছুর প্রত্যাশা না করতে অনুরোধ করেছেন তিনি।
আর্চার বলেন, আমি আমার সাধ্যমত চেষ্টা করবো। জানিনা কতটুকু পারবো। অস্ট্রেলিয়া ভাল দল। তাদের বিপক্ষে আশ্চর্য্য কিছু করাটা কঠিন।
অ্যাশেজে প্রথম টেস্টে হারের পর, মাত্র দুবার ঘুরে দাঁড়িয়ে সিরিজ জিততে পেরেছিলো ইংল্যান্ড। ১৯৮১ সালে প্রথমবার। দ্বিতীয়টা ২০০৫ সালে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop