আন্তর্জাতিক সময়‘কাশ্মীর সীমান্তে সৈন্য পাঠাবে পাকিস্তান’

সময় সংবাদ

fb tw
somoy
কাশ্মীর পরিস্থিতির অবনতি হলে আফগান সীমান্ত থাকা পাকিস্তানি সেনাদের সরিয়ে কাশ্মীর সীমান্তে মোতায়েন করা হতে পারে জানিয়েছেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত আসাদ মাজিদ খান।
আর পাকিস্তান এ সিদ্ধান্ত নিলে আফগানিস্তানে তালেবানদের সঙ্গে পাকিস্তানের মধ্যস্থতায় যুক্তরাষ্ট্র যে শান্তি আলোচনা করছে তা ভেস্তে যেতে পারে বলেও শঙ্কা প্রকাশ করেছেন মাজিদ খান।
নিউ ইয়র্ক টাইমসের এডিটোরোরিয়াল বোর্ডকে সোমবার (১২ আগস্ট) দেয়া এক সাক্ষাৎকারে মাজিদ খান বলেন, কাশ্মীর ও আফগানিস্তান আলাদা দুটি ইস্যু, তিনি এ দুটোকে এক করতে চান না। 
তার দেশ যুক্তরাষ্ট্র ও তালেবানের আলোচনার সফলতা কামনা করা সত্ত্বেও পাক রাষ্ট্রদূত বলেন, অধিকৃত কাশ্মীরে ভারতীয় দমন-পীড়ন খুব খারাপ সময়ে শুরু হয়েছে।
তিনি বলেন, আমরা পশ্চিম সীমান্তে বিপুল সেনা মোতায়েন করে রেখেছি। তবে কাশ্মীর পরিস্থিতির যদি অবনতি হয় তাহলে আমরা পূর্ব সীমান্তে সেনা পুনঃমোতায়েন করব। ইসলামাবাদ এই মুহুর্তে পূর্ব সীমান্ত ছাড়া অন্য কিছু নিয়ে চিন্তা করছে না।
উল্লেখ্য, গত ৫ আগস্ট কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলুপ্ত করার পর ভারত ও পাকিস্তানের মধ্যে খুব সামান্যই যোগাযোগ আছে।
এ বিষয়ে পাক রাষ্ট্রদূত বলেন, আমি সন্দেহ করছি যে, পরিস্থিতির অবনতি ঘটবে। আমরা দুটি বড় দেশ; পরমাণু শক্তিধর বিশাল সামরিক বাহিনী রয়েছে এবং সংঘাতের ইতিহাস রয়েছে। এ নিয়ে খালি খালি চিন্তা করে লাভ নেই; পরিস্থিতি খারাপ করলে নিশ্চয় তা আরো খারাপ হবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop