বাংলার সময়ডেঙ্গু নিয়ে ভয় পাওয়ার কিছু নেই: সাবেক স্বাস্থ্যমন্ত্রী

সময় সংবাদ

fb tw
somoy
সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডা. আ.ফ.ম রুহুল হক এমপি বলেছেন, ডেঙ্গু নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। নিজ নিজ বাড়ির আঙিনা পরিষ্কার করার দায়িত্ব আমাদের সকলের। বিশেষ করে মশা যেখানে জন্ম নিতে পারে, সেটি পরিষ্কার করতে হবে আমাদের। 
সাতক্ষীরা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনকালে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ.ফ.ম রুহুল হক এমপি একথা বলেন।
তিনি বলেন, আমরা যদি মশক নিধন কাজটি যদি ভালো করে করি, তাহলে ডেঙ্গু আপনা-আপনি চলে যাবে। এ জন্য ডেঙ্গু প্রতিরোধে সরকারের পাশাপাশি সাধারণ জনগনকে একযোগে কাজ করার আহবান জানান।
তিনি বলেন, রাজধানীর ডেঙ্গু মশা আর পেরিফেরির ডেঙ্গু মশা আলাদা। গ্রামাঞ্চলে ডেঙ্গু মশা অতোবেশি না। সেজন্য ঢাকা থেকে আগত রোগীর দ্বারা ডেঙ্গু বেশি ছড়াবে না বলে তিনি মন্তব্য করেছেন।
তিনি এ সময় চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের খোঁজ খবর নেন। এ সময় তার সাথে ছিলেন, সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন, প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, সাংবাদিক হাফিজুর রহমান মাসুম প্রমুখ। 
উল্লেখ্য, সাতক্ষীরায় গত ২২ জুলাই থেকে আজ পর্যন্ত মোট ১৭০ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। এর মধ্যে সাতক্ষীরার বিভিন্ন হাসপাতালে এখনও পর্যন্ত ভর্তি রয়েছে ৩৯ জন।
চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন আরো ১২১ জন। উন্নত চিকিৎসার জন্য অন্যত্র রেফার করা হয়েছে আরো ১০ জনকে। আক্রান্তরা সাতক্ষীরা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop