আন্তর্জাতিক সময়সিডনিতে শেষ হলো 'সাফাল ফেস্ট' উৎসব

সময় সংবাদ

fb tw
somoy
সিডনিতে শেষ হলো দক্ষিণ এশিয়ার শিল্প ও সংস্কৃতির সবচেয়ে বড় উৎসব 'সাফাল ফেস্ট'। তিনদিনব্যাপী এ উৎসবে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করেন সিনেট ক্যান্ডিডেট ডক্টর সাবরিন ফারুকী। উৎসবে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোর চলচ্চিত্র প্রদর্শনের পাশাপাশি তাদের শিল্প ও সাহিত্য তুলে ধরা হয়।
দ্বিতীয়বারের মতো অস্ট্রেলিয়ার সিডনিতে হয়ে গেলো দক্ষিণ এশিয়ার শিল্প ও সংস্কৃতি নিয়ে সবচেয়ে বড় উৎসব 'সাফাল ফেস্ট'। এ উৎসবে অংশ নেয় অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশ, ভুটান, ভারত, মালদ্বীপ, নেপাল, আফগানিস্তান, পাকিস্তান ও শ্রীলঙ্কার শিল্পীগোষ্ঠীরা।
বাংলাদেশের পক্ষে চিত্র প্রদর্শনী করেন ইসলামিক ক্যালিগ্রাফার সাইফুল ইসলাম এবং পার্থ প্রতিম বালা।
উৎসবের দ্বিতীয় দিনে রবীন্দ্রসংগীত, নজরুল গীতি, বাউল ও দেশাত্মবোধক গানের মনোমুগ্ধকর পরিবেশনা করেন খুরশিদ রেজা, লুৎফা খালিদ, ইয়াজ পারভেজ মিহির ও সাকিনা আক্তার। উৎসবে নাচে-গানে বাংলা সংস্কৃতি ও ঐতিহ্যের একটি আবহ তুলে ধরেন বাংলাদেশের শিল্পিরা। বাংলাদেশের মনোমুগ্ধকর পরিবেশনা উপস্থিত ভিনদেশী দর্শকদের মুগ্ধ করে।
অস্ট্রেলিয়ায় শিল্প-সংস্কৃতিতে বিশেষ অবদানের জন্য ডক্টর সাবরিন ফারুকীকে বিশেষ সম্মাননা প্রদান করা হয় উৎসবের শেষ দিন। অস্ট্রেলিয়ান সাউথ এশিয়ান ফোরাম, ম্যাককুয়ারি বিশ্ববিদ্যালয়, কমনওয়েলথ ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন অ্যান্ড আর্টস ও সিটি অব রাইড যৌথভাবে এ উৎসবের আয়োজন করে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop