আন্তর্জাতিক সময়পাক-ভারত যুদ্ধের উস্কানি প্রিয়াঙ্কার!

সময় সংবাদ

fb tw
somoy
এবার ভারতীয় অভিনেত্রী এবং জাতিসংঘের শুভেচ্ছাদূত প্রিয়াঙ্কা চোপড়ার বিরুদ্ধে ভারত ও পাকিস্তানের মধ্যে পরমাণু যুদ্ধ উস্কে দেয়ার অভিযোগ উঠলো। জম্মু-কাশ্মীর ইস্যুতে উত্তেজনার মধ্যেই এই অভিযোগ করলেন পাকিস্তানি বংশোদ্ভুত মার্কিন নাগরিক আয়েশা মালিক। সম্প্রতি যুক্তরাষ্ট্রে এক অনুষ্ঠানে ২৬শে ফেব্রুয়ারি প্রিয়াঙ্কার করা 'জয়হিন্দ হ্যাশট্যাগ ইন্ডিয়ান আর্মড ফোর্সেস' টুইট উদ্ধৃত করে তাকে ভণ্ড বলেও আখ্যা দেন তিনি।
জবাবে প্রিয়াঙ্কা বলেন, তিনি মধ্যপন্থী এবং দেশপ্রেমিক। তার টুইটে কেউ আঘাত পেয়ে থাকলে ক্ষমাপ্রার্থী বলেও জানান প্রিয়াঙ্কা।
গেলো ১৪ই ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় নিরাপত্তা বাহিনীর বহরে জঙ্গি হামলার কয়েকদিন পর পাকিস্তানের অভ্যন্তরে বিমান হামলা চালায় ভারতীয় বাহিনী। বিমান বাহিনীর অভিযানে মুগ্ধ হয়ে ২৬শে জুলাই ভারতীয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া টুইটারে 'জয়হিন্দ হ্যাশট্যাহ ইন্ডিয়ান আর্মডফোর্সেস' লিখে পোস্ট করেন। সে সময় তার এ টুইট ব্যাপক সমালোচনার জন্ম দেয়। সেই টুইটের জেরে সম্প্রতি প্রিয়াঙ্কা চোপড়ার বিরুদ্ধে পরমাণু যুদ্ধ উস্কে দেয়ার অভিযোগ আনলেন আয়েশা মালিক নামে পাকিস্তানি বংশোদ্ভুত এক মার্কিন নাগরিক।
পাকিস্তানি বংশোদ্ভুত মার্কিন নাগরিক আয়েশা মালিক বলেন, 'আপনার কাছ থেকে মানবতার কথা শোনা খুবই কষ্টদায়ক। কারণ আপনি একটা ভণ্ড। ২৬শে ফেব্রুয়ারি ভারতীয় বাহিনীর পাকিস্তানে হামলার প্রতি সমর্থন জানিয়েছেন আপনি। জাতিসংঘের শুভেচ্ছাদূত হয়ে আপনি পাকিস্তানের বিরুদ্ধে পরমাণু যুদ্ধ উস্কে দিচ্ছেন। সারাবিশ্ব জানে ওই যুদ্ধে কেউ জয়ী হবে না।'
আয়েশার বক্তব্যের মধ্যেই তার থেকে মাইক্রোফোন কেড়ে নেন আয়োজকদের একজন। এসময় সে উচ্চস্বরে কথা বলতে থাকলে তাকে চিৎকার করতে নিষেধ করেন প্রিয়াঙ্কা। এভাবে প্রিয়াঙ্কার সামনে বিষয়টি উপস্থাপন করায়ও আয়েশার সমালোচনা করেন তিনি। একইসঙ্গে নিজেকে মধ্যপন্থী আখ্যা দিয়ে অবস্থান ব্যাখ্যা করেন প্রিয়াঙ্কা।
ভারতীয় অভিনেত্রী, জাতিসংঘ শুভেচ্ছাদূত প্রিয়াঙ্কা চোপড়া বলেন, 'আমি একজন দেশপ্রেমিক। আমি সঠিক পথেই আছি। বিভিন্ন দেশে আমার বহু অনুসারী আছে। পাকিস্তানেও। আমার বক্তব্য কারো অনুভূতিতে আঘাত করে থাকলে আমি ক্ষমাপ্রার্থী।'
সম্প্রতি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত প্রসাধনী বিষয়ক এক অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। এরপরই প্রিয়াঙ্কার সমালোচনায় মুখর পুরো ভার্চুয়াল দুনিয়া।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop