বাংলার সময়বাগেরহাট হাসপাতালে অটোমেটেড সেল মেশিন উদ্বোধন

সময় সংবাদ

fb tw
somoy
বাগেরহাট সদর হাসপাতালে রক্ত পরীক্ষার জন্য অটোমেটেড সেল মেশিনের উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৪ আগস্ট) বিকেলে হাসপাতালের প্যাথলজি কক্ষে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় আনুষ্ঠানিকভাবে উন্নতমানের এ মেশিনের উদ্বোধন করেন।
এসময় বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, সিভিল সার্জন ডা. জিকেএম সামসুজ্জামান, পৌর মেয়র খান হাবিবুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ হায়দার, আওয়ামী লীগ নেতা শেখ ফিরোজুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনিসুজ্জামান মাসুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ তানজিল্লুর রহমান প্রমুখ।
মেশিন উদ্বোধন শেষে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় সদর হাসপাতাল পরিদর্শন করেন। হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের চিকিৎসার খোজ খবর নেন।
পরিদর্শন শেষে শেখ তন্ময় সাংবাদিকদের বলেন, সকলের সাথে আলাপ আলোচনার মাধ্যমে বাগেরহাট সদর হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক সংকটের সমাধান করা হবে। চিকিৎসক সংকট পূরণ হলে ২৫০ শয্যা হাসপাতাল চালুর উদ্যোগ নেওয়া হবে বলে আশ্বাস দেন তিনি। পরে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতিত্ব করেন তিনি।
উল্লেখ্য, অটোমেটেড সেল মেশিন রক্তের বিভিন্ন পরীক্ষার একটি আধুনিক মেশিন। এ মেশিনে রক্তের প্লাটিলেটের সংখ্যাগত পরিমাণ নির্ধারণ, রক্তের শ্বেত রক্ত কণিকা, লোহিত রক্ত কণিকা, অণুচক্রিকার পরিমাণ নির্ধারণসহ রক্তের ৪০ ধরণের পরীক্ষা করা যায়। এই প্রথম বাগেরহাট সদর হাসপাতালে এই মেশিনটি স্থাপন করা হল। এ মেশিনে ডেঙ্গু আক্রান্তদের রক্তে প্লাটিলেট এর সংখ্যাগত পরিমাপ করা যাবে। যা ডেঙ্গু চিকিৎসায় ভূমিকা রাখবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop