খেলার সময়ঈদের ছুটিতে মিলনমেলায় সাবেক ফুটবলাররা

সময় সংবাদ

fb tw
somoy
জীবনের সেরা সময়টা ফুটবল খেলে কাটিয়েছেন। বয়সের ভারে নুয়ে পড়লেও এখনো সময় পেলে নেমে পড়েন সবুজ মাঠে। ঈদের ছুটিতে রাজধানীর কমলাপুর স্টেডিয়ামে প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিলেন দেশের সাবেক ফুটবলাররা। যেখানে ফুটবল আর পরিবার-পরিজন নিয়ে নিজেদের অতীতে ফিরে গিয়েছিলেন তারা। তবে আক্ষেপ ছিল দেশের বর্তমান ফুটবল পরিস্থিতি নিয়ে।
সবুজ ঘাস আর বলের সাথে সখ্যতা কমে গেছে। বয়সের জালে আটকা পড়া মনটা তবুও এখনো সময় পেলে দেয় ফুটবল মাঠে উঁকি-ঝুঁকি। ব্যস্ত শহরে সকলের অবসর এক বিন্দুতে মিলিত হয় এই ঈদে। তাই নিয়ম করে বুট জোড়া পায়ে চাপিয়ে আশি-আর নব্বইয়ের দশকের ঢাকার মাঠ কাঁপানো ফুটবলাররা, মিলিত হন নিজেদের সোনালী অতীতে।
টাইম মেশিনে চড়ে হয়তো অতীতে ফেরা যাবে না। তবে সেই অনুভূতি আর ভ্রাতৃত্বটা হয়তো আবারো আলিঙ্গন করা যাবে। রাজধানীর কমলাপুর স্টেডিয়ামে তা ফিরে পেতেই প্রীতিম্যাচে মুখোমুখি হয়েছিলেন সাবেক ফুটবলাররা।
বয়সের ভারে নুয়ে পড়েছে দেহটা, তবে এখনো অনড় আছে মন। সেই উদ্যমেই কিনা পাসিং, ড্রিবলিং আর কিছুটা অ্যাটাকিং ফুটবলে আবারো মাঠ কাঁপাতে চেষ্টা করলেন। তবে শরীর যেন তা সইতে চাইল না। তাতে কি? এর মাঝেই নিজেদের অতীতকে রোমন্থন করলেন ফুটবলাররা।
সাবেক ফুটবলার আতাউর রহমান খান বলেন, প্রতিবার ম্যাচের দিন সকালে আমরা অন্যান্য অনেক কাজ বাদ দিয়ে সবার সাথে মিলে ফুটবল খেলার জন্য চলে আসি।
ঈদের ছুটিতে নিজেদের মধ্যেই সিনিয়র ও জুনিয়র দুই ভাগে বিভক্ত হয়ে মাঠে নামে ফুটবলাররা। অনেকেই বাবার ফুটবল খেলা দেখেনি। তাই পরিবার-পরিজন নিয়ে খেলা দেখতে সকলে উপস্থিত এই মিলন মেলায়। আর খেলোয়াড়রাও চান তাদের ভবিষ্যৎ উত্তরাধিকারীরা দেশের ফুটবলের দুরবস্থা দূর করুক।
সাবেক ফুটবলার মহিউদ্দিন আহমেদ বলেন, খেলার মাঠগুলো নষ্ট হয়ে যাওয়ায় বর্তমান প্রজন্ম বিভিন্ন দিকে জড়িয়ে যাচ্ছে। ভবিষ্যৎ প্রজন্মের কথা চিন্তা করে আমাদের এই মাঠগুলো উদ্ধার করতে হবে।
খেলায় ১-০ গোলে জুনিয়ররা পরাজিত করে সিনিয়র সোনালী অতীত ক্লাবের খেলোয়াড়দের। তবে হার-জিতটা যে এখানে মূল্যহীন। বরং সবার সাথে কাটানো সময়টাই যে স্মৃতির সেলুলয়েডে রয়ে যাবে অনেকদিন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop