বিনোদনের সময়সাফারি পার্কে সিংহ পরিবারে নতুন অতিথি

সময় সংবাদ

fb tw
গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে জন্ম নিয়েছে আরো একটি সিংহ শাবক। এ নিয়ে ৫ বছরে জন্ম নিল ১০টি সিংহ শাবক। সদ্য জন্ম নেয়া শাবকটি মানুষের সামনে এসে বাড়তি আনন্দ যোগাচ্ছে দর্শনার্থীদের। পরিবেশ আরো উন্নত করা গেলে প্রাণী সংরক্ষণে সাফারি পার্ক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
মা বাবার স্নেহ আর ভালোবাসায় বড় হচ্ছে সিংহ শাবকটি। পৃথিবীর সবচেয়ে হিংস্র প্রাণীর কাছেও পরম মমতায় বেড়ে ওঠা সিংহটির। দেয়া হচ্ছে হিংস্রতা আর বেঁচে থাকার প্রশিক্ষণও।
গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের সিংহ পরিবারে গত ৪ মে জন্ম নেয় এ পুরুষ শাবক। জন্মের পরই শাবককে নিয়ে লোক চক্ষুর আড়ালে চলে যায় সিংহী। সম্প্রতি শাবকসহ মা ও বাবাকে দেখা যাচ্ছে জনসম্মখে আসতে। যা দর্শনার্থীদের বিনোদনে যোগ করছে নতুন মাত্রা।
শুধু দর্শনার্থী নয়, নতুন সিংহ শাবক পেয়ে আনন্দিত পার্কের কর্মীরাও। সিংহ শাবকটি সুস্থ ও সবল বলে জানালেন পার্কের বন্যপ্রাণী সংরক্ষক। মাংস খেতে না পারলেও সে মা বাবার খাবারে ভাগ বসানোর চেষ্টা করছে বলেও জানান তিনি।
শাবক ও মায়ের প্রতি যত্ন নেয়া হচ্ছে বলে জানিয়ে এ কর্মকর্তা বললেন, জনবল ও বেস্টনি সংকট কাটলে আরো সফলতা আসবে সাফারি পার্কে। ২০১৩ সালে পার্ক শুরুর সময় ৯টি সিংহ আনা হয়। পরে ৪টি সিংহ দেয়া হয় জাতীয় চিড়িয়াখানাকে। এখানে জন্ম নেয়া ১০টিসহ বর্তমানে পার্কে সিংহের সংখ্যা ১৫টি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop