খেলার সময়অলরেডদের ইস্তাম্বুল জয়

সময় সংবাদ

fb tw
somoy
চেলসিকে হারিয়ে উয়েফা সুপার কাপের চ্যাম্পিয়ন হয়েছে লিভারপুল। নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা ২-২ গোলে ড্র থাকায়, ম্যাচ গড়ায় টাইব্রেকারে। ভাগ্যের মঞ্চে ব্লুদের ৫-৪ গোলে হারিয়ে ইস্তাম্বুল জয় করেছে অলরেডরা।
ইস্তাম্বুলের সঙ্গে বড় মধুর স্মৃতি জরিয়ে আছে লিভারপুলের। ২০০৫ সালের চ্যাপিয়স লিগের ফাইনালে এই তুরস্কেই এসি মিলানকে হারিয়ে শিরোপা জিতেছিলো অলরেড। এবারো ইউরোপের রাজা লিভারপুল। ইস্তাম্বুলে উয়েফা সুপার কাপেও সে জয়জাত্রা ধরে রাখার মিশন ছিলো ক্লপের সামনে। অন্যদিকে, ইউরোপা লিগের রানার্সআপ চেলসি শিবিরের চিত্রটা বড় জরাজীর্ন। একেতো ইনজুরি। তার ওপর লিগে শেষ ম্যাচেই ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে বড় হার। সব মিলিয়ে ছন্দে ফেরার আ্রপাণ চেষ্টা ল্যাম্পার্ড ছাত্রদের।
ভোডাফোন পার্কে ইতিহাসে প্রথমবারের মত উয়েফা সুপার কাপের ফাইনালে মুখোমুখি দুই ইংলিশ ক্লাব। আরো একটি কারণে ইতিহাসের পাতায় ঠাই করে নেবে এই ম্যাচ। এই প্রথম পুরুষদের ইউরোপিয় প্রতিযোগিতায় কোন ম্যাচে রেফারির দায়িত্বে একজন নারী। ফাইনালের মত টেফানি ফ্যাপার্টও আলাদাভাবে নজর কেরে নেন ফাইনালে।
মর্যাদার মঞ্চে শুরু থেকেই সমানে তালে লড়াই করেছে লিভারপুল ও চেলসি। ২৩ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিলো ব্লু। কিন্তু তা কাজে লাগাতে পারেননি পেদ্রো। অবশেষে ৩৬ মিনিটে চেলসিকে এগিয়ে নেন অলিভার জিরু। পুলিসিচের পাসে চমতকার গোল করেন ফরাসি তারকা। চার মিনিট পর লিভারপুলের সমর্থকদের স্তব্ধ করে দেন পুলিসিচ। তবে, রেফারির অফসাইডের কারণে বাতিল হয়ে যায় সে গোল।
৪৮ মিনিটে লিভারপুলকে স্বস্তির সমতা উপহার দেন সাদিও মানে। সহায়তা করেছেন ফিরমিনো। নির্ধারিত সময়ে আর গোল না হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ৯৫ মিনিটে অলরেডদের হয়ে দ্বিতীয় গোল করেন মানে। এবারো বলের যোগানদাতা ব্রাজিলিয়ান ফিরমিনো। ১০১ মিনিটে পেনাল্টি থেকে জর্জিনহো গোল করলে রোমাঞ্চ ছড়িয়ে পড়ে ম্যাচে। ২-২ গোলে অতিরিক্ত সময়ের খেলা শেষ হলে, ম্যাচ গড়ায় টাইব্রেকে। ভাগ্যের মঞ্চে লিভারপুলের হয়ে গোল করেছেন ফিরমিনো, ফ্যাবিনহো, ওরিগি, অ্যালেক্সানডার আরনল্ড ও মোহাম্মদ সালাহ।
চেলসির হয়ে বল জালে জড়াতে পেরেছেন জর্জিনহো, বার্কলে, মাউন্ট, এমারসন। তবে, হতাশ করেছে ট্যামি আব্রাহাম। ফলে ৫-৪ গোলে ম্যাচ জিতে নিয়ে শিরোপার উল্লাসে মাতে লিভারপুল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop