বাণিজ্য সময়টমেটো, শসার দাম বেড়েছে কেজিতে ২০-৩০ টাকা

সময় সংবাদ

fb tw
ঈদের পর এখনো পুরোপুরি জমে ওঠেনি রাজধানীর কাঁচাবাজার। সবজির দামে তেমন কোন পরিবর্তন না থাকলেও টমেটো, শসার দাম কেজিতে ২০ থেকে ৩০ টাকা পর্যন্ত বেড়েছে। এদিকে ইলিশসহ সব ধরনের মাছের দামই বাড়তি। তবে স্থিতিশীল মুরগির বাজার।
কোরবানির ঈদের পর প্রথম শুক্রবার (১৬ আগস্ট) সকালে রাজধানীর মোহাম্মদপুর টাউনহল কাঁচাবাজার ছিল অনেকটাই ফাঁকা। সব দোকানও খোলেনি এখনও। বাজারে পটল, কাকরোল, চিচিঙ্গার কেজি ৪০ টাকা, কাঁচা-পেঁপে ৩০, করলা ৬০, ঝিঙ্গে ৫০, শসা ৮০ ও টমেটো ১৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। লেবুর হালি পড়ছে আকার ও জাতভেদে ২০ থেকে ৩০ টাকা।
একজন সবজি বিক্রেতা বলেন, সবজির দাম তেমন বাড়ে নাই, আগের মতই আছে।
মাছের বাজারে দোকানিরা দেশি নদীর ও সামুদ্রিক মাছের পসরা সাজিয়ে বসে থাকলেও ক্রেতা সমাগম তুলনামূলক কম ছিল। প্রতি কেজি মাছের দাম গত সপ্তাহের তুলনায় ৪০ থেকে ১০০ টাকা পর্যন্ত বেশি। বাড়তি ইলিশের দামও।
একজন মাছ বিক্রেতা বলেন, মাছের দাম আগের থেকে একটু বেশি।
মুরগীর বাজারে বেচাকেনা তুলনামূলক ভালো। ব্রয়লার মুরগির চাহিদা তেমন একটা না থাকলেও সোনালিকা বা কক মুরগির বিক্রি বেশি বলে জানালেন বিক্রেতা।
কোরবানির পর বাজারে গরু ও খাসির মাংসের চাহিদা কম থাকায়, মাংসের বাজারে বেশিরভাগ দোকান বন্ধ পাওয়া যায়। খাসির মাংস বিক্রি হচ্ছে সাড়ে সাতশ টাকা কেজি দরে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop