খেলার সময়রাতে পর্দা উঠবে লা লিগার ৮৩তম আসরের

সময় সংবাদ

fb tw
somoy
রাতে পর্দা উঠছে স্প্যানিশ ফুটবল লিগের অন্যতম জমকালো আসো লা লিগার ৮৩তম আসর। উদ্বোধনী ম্যাচেই মাঠে নামছে বর্তমান চ্যাম্পিইন বার্সেলোনা। তাদের প্রতিপক্ষ অ্যাথলেটিকো বিলবাও। স্যান মেমিস স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত ১টায়। লা-লিগার শুরুর ম্যাচে পর্দা উঠছে জার্মান শ্রেষ্ঠত্বের আসর বুন্দেস লিগারও। প্রথম ম্যাচে মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ ও হার্থা বার্লিন। অ্যালিয়েঞ্জ এরেনায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১২ টায়।
৯০ দিনের ছুটি কাটিয়ে মাঠে ফিরছে লা লিগার ৮৯ তম আসর। ইংলিশ প্রিমিয়ার লিগের পরই বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়রা মাঠ মাতান স্পেনের সবুজ গালিচায়। সেই ১৯২৯ সাল থেকে শুরু। গেলো ১১ আসরের ৮টিতেই শিরোপা ঘরে তোলা বার্সেলোনা প্রথম ম্যাচেই মাঠে নামছে। প্রতিপক্ষ অ্যাথলেটিক বিলবাও।
রিয়াল-বার্সার লা-লিগাটা অনেক বছর ছিল মেসি রোনালদোর লিগ হয়ে। গেল মৌসুমে ভেঙ্গে গেছে সেই দ্বৈরথ। এখন সব আলো আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির দিকে। তার হাত ধরে হ্যাটট্রিক শিরোপা ছোঁয়ার মিশনে বার্সেলোনা।
তবে দলের লাইফলাইন মেসিকেই পাচ্ছে না প্রথম ম্যাচে। ইনজুরিতে পড়ায় আরও কিছু সময় লাগবে কাটিয়ে উঠতে। তবে নতুন মৌসুমে তারা দলে ভিড়িয়েছে ফ্রেঞ্চম্যান আতোয়ান গ্রিজম্যানকে। সাথে মধ্যমাঠে দ্যুতি ছড়াতে আয়াক্স থেকে এসেছে ফ্র্যাংকি ডি ইয়ং। তাই জাভি-ইনিয়েস্তার পর বার্সার মাঝমাঠে সবচেয়ে বড় সংযোজন ধরা হচ্ছে এই তরুন ফুটবলারকে। তাই নতুন মৌসুমে ফিট দল নিয়ে দারুন আশাবাদী কোচ আর্নেস্তো ভালভার্দে।
আর্নেস্তো ভালভার্দে বলেন, বার্সার ম্যাচের রাতে শুরু হচ্ছে ইউরোপের আরেক জমকালো ফুটবল লিগ বুন্দেস লিগা। আর সেখানেও প্রথম ম্যাচে মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ণ মিউনিখ।
গেল কয়েক বছর ধরে বুন্দেসলিগার শিরোপাটা এক পাক্ষিক করে ফেলেছে বাভারিয়ানরা। রেকর্ড টানা ৭ মৌসুম শিরোপা জয় করেছে ন্যুয়ার-মুলাররা। তবে তাতে ভাঙ্গনের সুযোগ থাকছে এবার। কাগজে কলমে আর শক্তির বিচারে বরুশিয়া ডর্টমুন্ড ও লিপজিক শিরোপার অন্যতম দাবিদার হয়ে উঠেছে। তাই এবার জমে উঠবে লিগ প্রত্যাশা জার্মানদের।
টানা অষ্টম শিরোপা জয়ের মিশনে উদ্বোধনী ম্যাচে হার্থা বার্লিনের মুখোমুখি হচ্ছে বায়ার্ন। গেল মৌসুমে শুরুতে হোঁচট খেলেও পরে ঘুরে দাড়ায় বাভারিয়ানরা। বরুশিয়া ডর্টমুন্ডকে টপকে চ্যাম্পিয়ন হয়। তবে এবার অভিজ্ঞ অরিয়েন রোবেন ও ফ্রাংক রিবেরির অভাবটা পূরণ করতে পারাটা বড় চ্যালেঞ্জ হয়ে থাকবে তাদের। তাই অ্যালিয়েঞ্জ এরেনায় কোনো বড় ভুল না করলে ফেভারিট বায়ার্নই।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop