বাংলার সময়ডেঙ্গু রোগীর ভিড়ে হিমশিম হাসপাতাল কর্তৃপক্ষ

সময় সংবাদ

fb tw
দেশের বিভিন্নস্থানে প্রতিদিনই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভিড় করছেন রোগীরা। রোগীর চাপে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। স্থান সংকুলান না হওয়ায় ওয়ার্ডের পাশপাশি কনফারেন্স রুম ও বারান্দায় রেখে চিকিৎসা দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।
রংপুরে ক্রমেই বাড়ছে ডেঙ্গু রোগে আক্রান্তের সংখ্যা। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় নতুন রোগী ভর্তি হন ২৬ জন। এ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১০২ জন।
যশোর জেলায় ৫৬৯ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। এরমধ্যে যশোর জেনারেল হাসপাতালে ৩৮৩ জন রোগীর মধ্যে ৩১৮ জন জন সুস্থ হয়ে বাড়ি ফিরে যান। স্থান সংকুলান না হওয়ায় ওয়ার্ডের পাশপাশি কনফারেন্স রুম ও বারান্দায় রেখে রোগীদের চিকিৎসা দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।
কিশোরগঞ্জ সদর হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ২৯ জন। ডেঙ্গু সনাক্তকরণ কিট থাকলেও হাসপাতালে ব্লাড সেল কাউন্টার না থাকায় আক্রান্ত রোগীদের রক্তের সেল কাউন্ট করতে হচ্ছে বাইরের ক্লিনিকগুলোতে।
শুক্রবার (১৬ আগস্ট) সকালে নতুন দুজন রোগীসহ গাইবান্ধায় সদর হাসপাতালে বর্তমানে ১১ জন চিকিৎসা নিচ্ছেন। ডেঙ্গু আক্রান্তদের আলাদা কর্নার করে প্রয়োজনীয় চিকিৎসা দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।
ময়মনসিংহ মেডিকেলে ১৯৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। বিপুল সংখ্যক রোগীর ব্যবস্থাপনায় হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।
এদিকে, বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা আগের দিনের চেয়ে কিছুটা কমেছে। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৯৯ জন রোগী।
ঠাকুরগাঁওয়ে এ পর্যন্ত ৯৮ জন ডেঙ্গু রোগী সনাক্ত হলেও বেশিরভাগই ঢাকা থেকে এ রোগে আক্রান্ত হয়ে এসেছে। এ পর্যন্ত ঠাকুরগাঁওয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীসহ ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop