ksrm

পশ্চিমবঙ্গবজ্রপাতে পশ্চিমবঙ্গে নিহত ৯, কলকাতায় জলাবদ্ধতা

সুব্রত আচার্য

fb tw
somoy
পশ্চিমবঙ্গের কলকাতায় সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি পর্যটক নিহত হয়েছেন। এছাড়া, শুক্রবার থেকে ভারী বৃষ্টিপাত ও বজ্রপাতে পশ্চিমবঙ্গজুড়ে মৃতের সংখ্যা বেড়ে ৯ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন আরো অন্তত ২৬ জন। এদের মধ্যে ৬ জন বাংলাদেশি। ভারী বৃষ্টিপাতের কারণে কলকাতাজুড়ে দেখা দিয়েছে জলাবদ্ধতা। 
পুলিশ জানায়, শুক্রবার রাত পৌনে নয়টার দিকে কলকাতার নিউ মার্কেট এলাকার শেক্সপিয়ার সরণিতে যাত্রী ছাউনির নিচে দাঁড়িয়েছিলেন দুই বাংলাদেশি। এসময় দুইটি গাড়ির সংঘর্ষ হলে একটি গাড়ি সজোরে তাদের ধাক্কা মারে। এতে ঘটনাস্থলেই ওই বাংলাদেশি নিহত হন। নিহত মাইনুল আলম ঝিনাইদহে এবং ফারহানা ইসলাম তানিয়া ঢাকার লালমাটিয়ায় বসবাস করতেন।
এদিকে, শুক্রবার বিকেল থেকে রাজধানী কলকাতাসহ পশ্চিমবঙ্গজুড়ে ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বজ্রপাত ও বৃষ্টির কারণে মারা গেছে বেশ কয়েকজন। এছাড়া, ৬ বাংলাদেশিসহ আহত হয়েছেন অন্তত ২৬ জন। বৃষ্টির কারণে কলকাতার বিভিন্ন জায়গায় দেখা দিয়েছে জলাবদ্ধতা। বন্ধ রয়েছে ইন্টারনেট ও বিদ্যুৎ সংযোগ। রেল লাইন তলিয়ে যাওয়ায় বন্ধ বিভিন্ন রুটে বন্ধ রয়েছে ট্রেন চলাচল। দুর্যোগ মোকাবিলায় সব ধরনের ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। 
জনভোগান্তি কমাতে শুক্রবার রাত থেকেই জরুরি ভিত্তিতে সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীরা কাজ করে যাচ্ছেন বলেও জানান ফিরহাদ হাকিম।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop