খেলার সময়মাশরাফীর বিদায়ী সংবর্ধনা নিয়ে ধোঁয়াশা

সময় সংবাদ

fb tw
এখনই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন না বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। মাশরাফীকে ডেকে বোর্ডে কথা হয়েছে। সেখানে ম্যাশ জানিয়েছেন বিদায় নেয়ার ব্যাপারে আরো ভাবতে চান তিনি। এদিকে, বোর্ড পরিচালক দূর্জয় বলছেন, একজন ক্রিকেটারের বোঝা উচিত কখন কোন সময় ক্রিকেট থেকে বিদায় নিতে হবে। আর আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের সিদ্ধান্ত বোর্ডকে জানালে ঐ ক্রিকেটারকে বিদায়ী সংবর্ধনার ব্যবস্থা করবে ক্রিকেট বোর্ড।
ক্রিকেট পাড়ায় সবারই গবেষণা। কে হচ্ছেন বাংলাদেশের ক্রিকেট দলের পরবর্তী হেড কোচ। কিন্তু, এর মাঝেও ছিলো গুরুত্বপূর্ণ এক বৈঠক। মাশরাফীকে ডেকেছিলেন বোর্ড সভাপতি। কথা হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট থেকে তার বিদায় নেয়ার ব্যাপারে। বোর্ড নাকি আগ্রহী ছিলো। মাশরাফী চাইলে জিম্বাবুয়ের বিপক্ষে কোটি টাকা খরচ করে বিদায়ী একটি ওয়ানডে ম্যাচ আয়োজনে। কিন্তু, মাশরাফী ভেবে চিন্তে ক্রিকেট জীবনের বড় সিদ্ধান্ত নেবেন। এমনটাই বলেছেন বোর্ড সভাপতিকে। পাপন বলেন, আমরা একটা ওয়ানডে জিম্বাবুয়ের সঙ্গে করবো কিনা সেই বিষয়ে ওকে জিজ্ঞাসা করেছি ও কি মনে করে সেই বিষয়ে। ও দুই মাস পরে সিদ্ধান্ত নিতে চায়।
মাশরাফী যখন বোর্ড সভাপতির সাথে আলোচনা করে বেড় হচ্ছিলেন তখন বিষণ্ণ দেখাচ্ছিলো। অনেকের মাঝে প্রশ্ন/ কিছু কি আড়াল করার চেষ্টা করছেন মাশরাফী। বিসিবি কার্যালয়ের নিচে কথা বলেছেন বোর্ড পরিচালক নাঈমুল রহমান দূর্জয়ের সাথে। বিরক্ত দেখা গেছে। হয় তো গণমাধ্যমের কাছে বলতে চান নি। দুর্জয় বলেন, আমরা চাচ্ছি যারা বিদায় নিতে চায় তারা ঠিকভাবে তা নিতে পারে। খেলোয়াড়রাও যেনো ঠিক সময়টা বেছে নিতে পারে আমরাও তাই চাই।
 
বাংলাদেশের ঐতিহাসিক প্রথম টেস্টের অধিনায়ক নাঈমুর রহমান দূর্জয় ছাড়াও, বাংলাদেশের অনেক ক্রিকেটারই আছেন সম্মানের সাথে ক্রিকেট থেকে বিদায় নিতে পারেননি। ব্যাপারটি মানছেন দুর্জয় নিজেও।
কিন্তু, বাস্তবতা হলো। মাশরাফীকে বিদায় সংবর্ধনা দিতে বোর্ড উদ্যোগী হলেও, আইসিসি সূচিতে চোখ রাখলে দেখা যাচ্ছে ভিন্ন বাস্তবতা। বাংলাদেশের পরবর্তী ওয়ানডে সিরিজ আগামী বছরের মে-জুন মাসে আয়ারল্যান্ডের মাটিতে আর দেশের মাটিতে বাংলাদেশ ওয়ানডে সিরিজ খেলবে ২০২০ সালের ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে। তাই মাশরাফীর বিদায়ী সংবর্ধনার ব্যাপারটি থেকে যাচ্ছে ধোঁয়াশার মধ্যেই।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop