খেলার সময়বিশ্ব ক্রিকেটের টুকরো খবর

সময় সংবাদ

fb tw
somoy
দীর্ঘদিন ধরে টি-টোয়েন্টিতে ছন্দে থাকলেও, টেস্ট আর ওয়ানডে ক্রিকেটে ভালো পারফর্ম করছে না ওয়েস্ট ইন্ডিজ। তাই এবার জাতীয় দলের তরুণদের উৎসাহ দিতে উইন্ডিজ কিংবদন্তি ব্রায়ান লারা ও রামানারেশ সারওয়ানকে পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। এদিকে, পিঠের ইনজুরির কারণে অধিনায়কের দায়িত্বে আর থাকতে চান না ইয়ন মরগ্যান। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের নেতৃত্বে থাকার কথা থাকলেও এখনই নেতৃত্বে ইতি টানছেন বিশ্বকাপ জয়ী এই ইংলিশ অধিনায়ক।
বিশ্বকাপের পরে ক্রিকেট বিশ্বে লেগেছে পরিবর্তনের হাওয়া। প্রায় সব দেশের কোচিং স্টাফে এসেছে বড় ধরনের পরিবর্তন। দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন উইন্ডিজও নতুনভাবে শুরু করতে প্রতিজ্ঞ। তাই কিনা দেশটির ক্রিকেট বোর্ড এবার দ্বারস্থ ক্রিকেটের বরপুত্র ব্রায়ান লারা ও সাবেক অধিনায়ক রামনারেশ সারওয়ানের কাছে। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে হারের পর টেস্ট সিরিজে দলের তরুণ ক্রিকেটারদের পরামর্শক হিসেবে এই দুই কিংবদন্তিকে নিয়োগ দিয়েছে বোর্ড।
ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে রয়েছে একাধিক ক্রিকেটার যাদের টেস্ট অভিজ্ঞতা একেবারেই কম। দলের তরুণ ব্যাটসম্যান জন ক্যাম্পবেল খেলেছেন মাত্র ৩ টেস্ট। সঙ্গে এখনো অভিষেক না হওয়া শামার ব্রুকস ও অফস্পিনার অলরাউন্ডার রাহকিম কর্ণওয়াল তো আছেনই। এছাড়া দলের উদীয়মান দুই ক্রিকেটার শেই হোপ ও শিমরন হেটমায়ারের টেস্ট অভিজ্ঞতাও কম। তাই এই ইয়ং সেনসেশনদের পথ দেখাতে নিয়মিত কাজ করবেন টেস্টে ৪০০ রানের ম্যাজিক ফিগার ছোঁয়া ব্রায়ান লারা ও সাবেক অধিনায়ক সারওয়ান।
ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যখন মিলনের সুর। তখন বিশ্বকাপ জয়ীদের বিয়োগের। ইংল্যান্ডের বিশ্বজয়ের ৪৪ বছরের অপেক্ষা ঘুচেছে অধিনায়ক ইয়ন মরগ্যানের হাত ধরে। থ্রি লায়নদের নেতৃত্ব দিয়েছেন দীর্ঘ সময়। তবে অধিনায়ক হিসেবে আর থাকছেন না মরগ্যান। পিঠের ইনজুরির কারণে কাঁধে বাড়তি চাপ রাখতে চান না বিশ্বকাপজয়ী অধিনায়ক।
কথা ছিল ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দলের অধিনায়কত্বে থাকবেন। বিশ্বকাপের পর তার উপর আস্থাও রেখেছিল বোর্ড। কিন্তু নিজের খেলায় মনযোগ দিতেই দলের অধিনায়কত্ব পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন মরগ্যান। তাই বিশ্বকাপ ফাইনাল ম্যাচটিই হয়ত অধিনায়ক হিসেবে মরগানের শেষ ওয়ানডে ম্যাচ খেলা হয়ে গেছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop