খেলার সময়ছিটকে গেলেন স্মিথ, পরিবর্তে ব্যাট করলেন লাবুশানে

সময় সংবাদ

fb tw
somoy
মাথায় বলের আঘাতের কারণে অ্যাশেজের দ্বিতীয় টেস্টের শেষ দিনে খেলতে পারেননি স্টিভ স্মিথ। আইসিসি'র আইন অনুযায়ী, দ্বিতীয় দফায় করা 'কনকাশন' পরীক্ষার পর এমন সিদ্ধান্ত দিয়েছেন চিকিৎসক। তার পরিবর্তে মাঠে নামেন আরেক অলরাউন্ডার মার্নাস লাবুশানে।
অস্ট্রেলিয়ান ক্রিকেটের সবচেয়ে শোকার্ত মুহূর্ত বোধ হয় ফিলিপ হিউজের মৃত্যু। মাথায় বলের আঘাতে ২২ গজেই অকালে জীবনের ইতি টানেন ফিলিপ হিউজ। পেসারদের বাউন্সারে ব্যাটসম্যানদের কুপোকাত হওয়ার চিত্রটা খুব বেশি বিরল নয়। আর আঘাতের পরও অনেক ব্যাটসম্যানই লড়াই চালিয়ে যেতেন উইলো হাতে। নিরাপত্তা বাড়াতে তাই কনকাশন পদ্ধতি চালু করে আইসিসি। আর প্রথমবারের মতো কনকাশনের সার্থক ব্যবহারটাও হলো আরেক অজির মধ্য দিয়ে।
জফরা আর্চারের বল মাথায় লেগে আবারও অশনি সংকেত দেখেছিলো লর্ডসের দর্শক। তবে স্টিভ স্মিথের তাৎক্ষণিক কনকাশন পরিক্ষার ইতিবাচক ফলের কারণে কাটে সে শঙ্কা। তবে পরদিন সকাল থেকেই মাথাব্যথা আর ভারসাম্যহীনতা অনুভব করায় আবারও স্মিথকে পরীক্ষার পর ছাড়পত্র দেননি চিকিৎসক। এবং প্রথমবারের মতো টেস্টের বিশেষ এই আইনে স্মিথের বদলী হিসেবে মাঠে নামেন মার্নাস লাবুশানে। তৃতীয় টেস্টের আগে দফায় দফায় বিভিন্ন পরিক্ষার ফলাফল সাপেক্ষে তাকে ছাড়পত্র দেবে আইসিসি।
স্মিথৈর পরিবর্তে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে লাবুশানে করেন ৫৯ রান।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop