খেলার সময়সাফ অনূর্ধ্ব-১৫'র জন্য ২৩ সদস্যের দল ঘোষণা

সময় সংবাদ

fb tw
ভারতের কল্যাণি'তে অনুষ্ঠিত হতে যাওয়া সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফে। ভালো পারফরম্যান্স উপহার দিয়ে এবারও শিরোপা ধরে রাখার প্রত্যয় বাংলার কিশোরদের কণ্ঠে। সেক্ষেত্রে ভারতকে বড় বাধা মানছেন তারা। কোচ বলছেন ফুটবলারদের গেলো ৪ মাসের উন্নতিতে মুগ্ধ তিনি। তবে শিরোপা জয়ে শিষ্যদের দিতে বললেন সেরাটাই।
তরতর করে না হলেও এই কিশোরদের হাত ধরে স্বপ্নের পথে ঠিকই এগিয়ে যাচ্ছে দেশের ফুটবল। জাতীয় দলের পারফর্মটা যতই মলিন হোক না কেন, বয়স ভিত্তিক পর্যায়ে সবসময়ই সমীহ জাগানিয়া দল টিম বাংলাদেশ। যার সবশেষটা গেলো বছর নেপালে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপেই।
ভারতের দম্ভকে চূর্ণ করে সেবার শিরোপা জিতেছিলো নিহাদ-মেহেদীরা। তবে এবারের কাজটা যে আরো কঠিন। কারণ খেলা হবে প্রধান প্রতিপক্ষ ভারতের মাটিতেই। তাইতো ঘোষিত ২৩ সদস্যের স্কোয়াড নিয়ে হয় নি কোনো কাঁটা ছেড়া।
ডাক পাওয়া সবাই বাফুফে ফুটবল একাডেমির সদস্য। দেশি ও বিদেশি কোচের তত্ত্বাবধানে বেরাইদের ফর্টিস মাঠে গেলো ৪ মাস ধরে চলেছে তাদের নিবিড় অনুশীলন। তাইতো স্বপ্ন দেখছেন কোচ। জানান শিরোপা ধরে রাখতে নেয়া হয়েছে সব প্রস্তুতি। নিজের প্রথম অ্যাসাইনমেন্টেই করতে চান বাজিমাত।
'সত্যি বলতে তিনমাস আগে প্রথম যখন ওদের দেখেছিলাম একটু হতাশই হয়েছিলাম তখন। বিশেষ করে ফুটবলারদের ফিটনেস নিয়ে। তবে কঠোর পরিশ্রমের মাধ্যমে গেলো তিন মাসে তারা আমার ধারণাকে পরিবর্তন করেছে। প্রত্যেকটা ফুটবলার এখন ৯০ মিনিট খেলার মতো পুরপুরি ফিট। তবে ওরা জানে শিরোপা ধরে রাখাটা সহজ হবে না। কারণ আমরা এই সময়ে শুধু অনুশীলনই করেছি কোন প্রস্তুতি ম্যাচ খেলিনি। তার ওপর লড়তে হবে ভারতের মাটিতে। তবে ছেলেরা মানসিকভাবে এ জন্য প্রস্তুত।' বলছিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ ফুটবল দলের কোচ রবার্ট মার্টিন রাইলস।
এবার প্রথমবারের মতো এই টুর্নামেন্টটি খেলা হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। যেখানে পয়েন্ট টেবিলের সেরা দুই দল খেলবে ফাইনাল। তাইতো জয় সঙ্গে মাথায় রাখতে হবে গোল ব্যবধানও। তবে ফুটবলাররা বলছেন যে আত্মবিশ্বাস নিয়ে ভারত যাচ্ছেন তারা, তা কাজে লাগিয়ে ফিরতে চান মাথা উঁচু করেই।
আগামী ২৩ আগস্ট নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান। এরপর ২৫ আগস্ট শ্রীলঙ্কা, ২৭ আগস্ট নেপাল ও ২৯ আগস্ট যুবাদের প্রতিপক্ষ ভারত। টুর্নামেন্টে ফাইনাল অনুষ্ঠিত হবে ৩১ আগস্ট।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop