বাংলার সময়জেলায় জেলায় বেড়েই চলেছে ডেঙ্গু রোগী

সময় সংবাদ

fb tw
somoy
ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আজও ফরিদপুর মেডিকেলে একজনের মৃত্যু হয়েছে। এছাড়া দেশের বিভিন্ন জেলায় প্রতিদিন বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি মোকাবিলায় চিকিৎসা সেবার পাশাপাশি সচেতনতামূলক নানা কর্মসূচি গ্রহণ করেছে স্বাস্থ্যবিভাগ।
এবার ডেঙ্গুজ্বরে প্রাণ হারালেন রাজবাড়ীর মাটিপাড়া গ্রামের সাহেব আলী। তার মৃত্যুতে শোকাহত পুরো পরিবার। সোমবার (১৯ আগস্ট) সকালে রাজবাড়ী সদর হাসপাতাল থেকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেলে ভর্তি হন সাহেব আলী। পরে চিকিৎসাধীন অবস্থায় ওদিন রাতেই তার মৃত্যু হয়।
এক ডেঙ্গু রোগীর স্বজন বলেন, এই ডেঙ্গুর জন্য আমার পরিবার এবং আত্মীয় স্বজনদের ঈদ মাটি হয়ে গেছে।
ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেলে ৫৯ জন চিকিৎসাধীন রয়েছেন। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি রয়েছেন ২২জন। বাড়তি রোগীর চাপ থাকায় চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন হাসপাতাল কর্তৃপক্ষ।
জামালপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নতুন করে আরো ১৪ জন রোগী ভর্তি হয়েছেন। আক্রান্তদের চিকিৎসায় সব ধরণের সহায়তায় বিশেষ টিম গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।
এদিকে, ময়মনসিংহ মেডিকেলে ডেঙ্গু আক্রান্ত ভর্তি সংখ্যা কিছুটা কমেছে। তবে জনমনে কমেনি ডেঙ্গু আতঙ্ক। এ পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে চারজনের।
আরেকজন বলেন, ডেঙ্গুর কারণে আমরা সবাই পরিবারের সাথে ঈদ করতে পারিনি।
এছাড়া বরিশাল, ঝিনাইদহ, গাজীপুর, ঠাকুরগাঁও ও কুমিল্লাসহ দেশের বিভিন্ন জেলায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন রোগীরা। তবে জ্বর হলেই আতঙ্কিত না হওয়ার পরামর্শ হাসপাতাল কর্তৃপক্ষের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop