বিনোদনের সময়সচেতনতামূলক ভিডিও করে আলোচনায় সৌরভ

সময় সংবাদ

fb tw
somoy
সামাজিক যোগাযোগ মাধ্যমে সামাজিক ভিডিও নির্মাণ করে ব্যাপক আলোচিত সৌরভ ইমাম। এরই মধ্যে কোটি দর্শকের কাছে প্রশংসা কুড়িয়েছেন সৌরভ। বিশেষ করে ফেসবুকের বিভিন্ন পেইজে তাঁর ভিডিওগুলো দর্শক সানন্দে গ্রহণ করেছেন। এর মধ্যে একাধিক ফানি এবং সচেতনতামূলক ভিডিও ভাইরাল হয়েছে ফেসবুকে। 
সম্প্রতি ইংল্যান্ড থেকে তাঁর একাধিক বার ফেসবুক পেইজে সাড়া জাগায়। চল্লিশ লাখের বেশী বার ভিডিওগুলো দেখা হয়েছে। ইংলিশদের বিভিন্ন শহরে ঘুরে ঘুরে এ ভিডিওগুলো করেছেন সৌরভ। এর আগের অন্যন্যা ভিডিওগুলো ফেসবুকে দেড় কোটি বারের বেশী দেখা হয়েছে।
 
এই ব্যাপারে জানতে চাইলে সৌরভ জানান, বর্তমানে মানুষ টেলিভিশনের চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সময় বেশী দিয়ে থাকে। এই শক্তিশালী মাধ্যমে সহজেই মানুষের কাছে যাওয়া যায়। দীর্ঘদিন টেলিভিশন এবং রেডিওর অভিজ্ঞতা কাজে লাগিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম উপযোগী ভিডিওগুলো নির্মাণ করছি। কোয়ালিটি ঠিক রেখে সচেতনতামূলক ভিডিও তৈরি আমার প্রধান লক্ষ্য। এর মাধ্যমে যেমন সমস্যা তুলে ধরা যায় তেমনি মানুষকে সচেতনও করা যায়।
 
মিডিয়ার অনেক মাধ্যমেই কাজ করছি। তবে, সবচেয়ে বেশী উপভোগ করছি উপস্থাপনা। স্টেজে উপস্থাপনা করছি অনেক দিন। মাঝে টিভিতে বেশ কিছু অনুষ্ঠান উপস্থাপনাও দর্শকদের ভালো প্রতিক্রিয়া পেয়েছি, জানান সৌরভ।
 
সামাজিক যোগাযোগ মাধ্যমের কাজ নিয়ে সৌরভ বলেন, আমি মাদক, শিক্ষামূলক এবং তথ্য নির্ভর ভিডিও নির্মাণ করছি। সামনের দিনগুলোতে পর্যটন, অবহেলিত মানুষ, মেধাবী, প্রতিভাবান এই বিষয়গুলো নিয়ে প্রচুর ভিডিও নির্মাণের পরিকল্পনা রয়েছে। যে বিষয়গুলোতে মানুষের আগ্রহ আছে এইসব নিয়ে কাজ করলে মানুষ একদিকে উপকৃত হয় অন্যদিকে সচেতনও হয়। 
মানুষ কত ভাবেইতো টাকা খরচ করে। আমার লক্ষ্য মানুষের উপকার হয় এমন কাজে খরচ করা। মানুষ উপকৃত হবে, এমন কাজগুলো নিয়মিত করতে চাই। যতদিন সম্ভব সচেতনতামূলক কাজ অব্যহত থাকবে বলেও জানান তিনি। 
মিডিয়ার শুরুটা ছিল কবিতা আবৃত্তি দিয়ে। জাতীয় শিক্ষা সপ্তায় পুরো দেশে দ্বিতীয় হয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকে পদক পেয়ে মিডিয়ার কাজের প্রতি আগ্রহ বাড়ে। সেই থেকে যাত্রা শুরু। পরবর্তীতে রেডিওতে খবর পড়া। মাঝে কিছুদিন টিভিতে অভিনয়। সাথে ছিল স্টেজে উপস্থাপনা। বর্তমানে একটি বেসরকারী টেলিভিশনে সাংবাদিকতা করছেন সৌরভ ইমাম। 
অভিনয় ছাড়লেও উপস্থাপনা নিয়মিত হচ্ছে মঞ্চে। বিভিন্ন ইভেন্টে উপস্থাপনা করে দর্শকদের মাতিয়ে আনন্দ পাই। এখানে সরাসারি দর্শকের প্রতিক্রিয়া পাই। তাই ছাড়তে পারিনা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop