মহানগর সময়গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না: শেখ হাসিনা

সময় সংবাদ

fb tw
somoy
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত সরকারের মদদেই ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা হয়েছিল। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, নেতাকর্মীরা ঢাল হয়ে সেদিন তাঁকে রক্ষা করে। গ্রেনেড হামলা মামলায় খালেদা জিয়াকে আসামি করা না হলেও, তিনি হামলার দায় এড়াতে পারেন না বলে জানান সরকার প্রধান।
মুহুর্মুহু গ্রেনেড বিস্ফোরণ, রক্তাক্ত মানুষের কাতর কান্না আর চোখের সামনেই সতীর্থের মৃত্যু। ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশ পরিণত হয়েছিল যুদ্ধক্ষেত্রে।
১৫ বছর আগের সে দিনটি স্মরণে আওয়ামী লীগের এ আলোচনা সভা। প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করার এ হামলা ছিল পরিকল্পিত।
শেখ হাসিনা বলেন, যখন একটার পর একটা গ্রেনেড ব্লাস্ট হচ্ছে আসলে তখন আমরা বুঝতে পারিনি, একটা গ্রেনেড যা যুদ্ধ ময়দানে মারা হয় সেটা জনসেবায় মারবে। আমরা ভাবছি বোমা হামলা হচ্ছে। গ্রেনেডের স্প্রিন্টারগুলো হানিফ ভাইয়ের মাথায় গায়ে লাগছে আর সেখান থেকে আমার গায়ে রক্ত পড়ছে।  
তৎকালীন সরকারের মদদ ছাড়া এ হামলা হতে পারতো না মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, এ ঘটনার দায় এড়াতে পারেন না বেগম জিয়া।
প্রধানমন্ত্রী বলেন, এই ধরনের একটা পরিস্থিতি দিনে দুপুরে কিভাবে ঘটতে পারে, তখনকার বিএনপি সরকারের মদদ ছাড়া এটা হতে পারে না। এটা ঠিক খালেদা জিয়াকে আসামি করা হয়নি। তবে তিনি প্রধানমন্ত্রী ছিলেন তার যে সম্পূর্ণ দায় দায়িত্ব ছিল তা অস্বীকার করা যায় না।
মৃত্যুভয়ে ভীত না হয়ে দেশের জন্য কাজ করার প্রত্যয় জানান শেখ হাসিনা। তিনি বলেন, ছোট ছোট ঘটনা আমি জানি, যারা হামলা করেছে তারা ফোন করছে আমি মারা গেছি কিনা। এটা খালেদা জিয়ার পরিকল্পিত ছিল। মৃত্যু যখন তখন হতে পারে। যতক্ষণ মৃত্যু না হচ্ছে কাজ করে যাবো। 
আর যাতে ষড়যন্ত্রকারীরা ক্ষমতায় আসতে না পারে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকারও নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop